Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

দানেশ সিদ্দিকীর দাফন দিল্লির জামিয়া মিলিয়ায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১০:৩৩ এএম

জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয় সব আইন ভাঙলো প্রাক্তন ছাত্রের জন্যে। রোববার সন্ধ্যায় আফগানিস্তানের কান্দাহারে তালিবানের গুলিতে নিহত চিত্র সাংবাদিক দানেশ সিদ্দিকীর লাশ আসে দিল্লিতে।

রোববার রাত সাড়ে ১০টায় চোখের পানিতে জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের কবরস্থানে দাফন করা হল দানেশকে। পরিবারের ইচ্ছায় সিলমোহর লাগিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সব আইন ভেঙে দানেশকে এই কবরস্থানে দাফন করার অনুমতি দেয়। এই কবরস্থান এতদিন সংরক্ষিত ছিল কেবলমাত্র জামিয়া মিলিয়ার কর্মী, অধ্যাপকদের জন্য। দানেশের সঙ্গে জামিয়া মিলিয়ার সম্পর্ক ছিল নিবিড়। তার বাবা মোহাম্মদ আখতার সিদ্দিকী এই বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করতেন। দানেশ এই বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতির স্নাতক হওয়ার পর মাস কমিউনিকেশনে স্নাতকোত্তর ডিগ্রি নেয়। পরিবারের ইচ্ছা ছিল দানেশকে এই বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনেই দাফন করা হোক।

দানেশের পরিবারের ইচ্ছাকে সম্মান জানিয়ে জামিয়া মিলিয়া কর্তৃপক্ষ সিদ্ধান্তে সিলমোহর দেয়। উপাচার্য নাজমা আখতার নিজে সন্ধ্যায় দানেশের পরিবারকে এই কথা জানিয়ে আসেন। এরপর প্রিয় বিশ্ববিদ্যালয়ের মাটিতে চিরকালের মত ঘুমিয়ে পড়েন দানেশ আহমেদ সিদ্দিকী। যিনি কর্তব্য পালনের এক জীবন্ত উদাহরণ হিসেবে থেকে গেলেন মানুষের মনে।



 

Show all comments
  • সোয়েব আহমেদ ১৯ জুলাই, ২০২১, ৫:৪৯ পিএম says : 0
    মহান আল্লাহ তার ভুল ত্রুটি ক্ষমা করে জান্নাতবাসী করুন।
    Total Reply(0) Reply
  • রক্তিম সূর্য ১৯ জুলাই, ২০২১, ৫:৫০ পিএম says : 0
    খুবই দুঃখজনক একটা নিহতের ঘটনা।
    Total Reply(0) Reply
  • জাকারিয়া আল ইমতিয়াজউদ্দীন ১৯ জুলাই, ২০২১, ৫:৫০ পিএম says : 0
    দানেশের জন্য দোয়া রইলো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিল্লির জামিয়া মিলিয়া
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ