Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

যে কারণে মোশাররফ করিম-এর বিরুদ্ধে মানহানির মামলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১১:৫৯ এএম

অভিনেতা মোশাররফ করিমসহ চার ব্যক্তি ও এক প্রতিষ্ঠানের নামে ৫০ কোটি টাকার মানহানির মামলা হয়েছে কুমিল্লার একটি আদালতে। মামলার অন্য বিবাদীরা হলেন অভিনেতা জামিল হোসেন, ফারুক আহমেদ, পরিচালক আদিবাসী মিজান ও বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষ। মুখ্য বিচারিক হাকিম ৬ নম্বর আমলি আদালতে রোববার বিকেলে এই মামলা করেন আইনজীবী রফিকুল ইসলাম হুছাইনি। বিচারক চন্দন কান্তি নাথ মামলাটি গ্রহণ করে আগামী ১৮ আগস্ট তদন্ত শেষে রিপোর্ট জমা দিতে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সভাপতি শরীফুল ইসলাম।

মামলা সূত্রে জানা গেছে, ‘হাই প্রেশার টু’ নাটকে মোশাররফ করিম ও তার সহ-অভিনেতারা আইনজীবী ও তাদের পেশা নিয়ে কটাক্ষ করেছেন। তাই অভিনেতা মোশাররফ করিম, জামিল হোসাইন, ফারুক আহমেদ, আদিবাসী মিজান ও প্রচারমাধ্যম বৈশাখী টেলিভিশনকে বিবাদী করে ৫০ কোটি টাকার মানহানি মামলা করা হয়।

মামলার বাদী রফিকুল ইসলাম জানিয়েছেন, ‘‘‘হাই প্রেশার টু’ নাটকে মোশাররফ করিম ও তার সহ-অভিনেতারা ওকালতি পেশাকে কটাক্ষ করেছেন। এই নাটকটি বৈশাখী টিভির ইউটিউব চ্যানেলে ১ কোটি ৮ লাখের বেশি মানুষ দেখেছে। আমি বাদী হয়ে ৫০ কোটি টাকার মানহানি মামলা করেছি। বিচারক মামলাটি নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।’’

মামলার বিষয়ে জানতে মোশাররফ করিমের মোবাইল ফোনে একাধিকবার কল দেয়া হলেও তিনি সাড়া দেননি।

নাটকটির নির্মাতা আদিবাসি মিজান বলেন, ‘প্রায় তিন বছর আগে নাটকটি প্রচার হয়েছিল। আমরা তখনই নাটকের শুরুতে একটি দায় স্বীকার লিখেছিলাম। আমি লিখেছিলাম, এ নাটকের চরিত্রগুলো কাল্পনিক। তবুও যেহেতু মামলা হয়েছে কাগজপত্র হাতে পাওয়ার পর বিষয়টি নিয়ে কথা বলব।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন