Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

বগুড়া করোনা ও উপসর্গে মৃত ১৭

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১:৩৭ পিএম

বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৭ এবং উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ১০জন সহ মারা গেছেন ১৭ জন।

রোববার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় তাদের মৃত্যু হয়। করোনায় মারা যাওয়া ৭জন হলেন সদরের যথাক্রমে- নুরুল ইসলাম(৪৩), নাসির আকন্দ(৬৮) ও রাকা(৫৫), দুপচাঁচিয়ার মিলন আরা(৩৬), শাজাহানপুরের মাকসুদুর রহমান(৫৫), আদমদীঘির জিল্লুর রহমাম(৫৩) এবং সারিয়াকান্দির আব্দুল কুদ্দুস(৮০)।

এছাড়া বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে করোনা উপসর্গে আরও ১০জন মারা গেছেন।

সোমবার নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোস্তাফিজুর রহমান তুহিন।

ডা: তুহিন জানান, সর্বশেষ ২৪ ঘণ্টায় জেলায় আরও ৪৯৪টি নমুনা পরীক্ষায় ১৬৯জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ৩৪দশমিক ২১ শতাংশ।

তিনি জানান, রোববার বগুড়া শহীদ জিয়াউর রহমন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৮২টি নমুনা পরীক্ষায় ১০৪জন, জিন এক্সপার্ট মেশিনে ১১ নমুনায় ৪জন এবং এন্টিজেন পরীক্ষায় ১৭১ নমুনায় ৪৯জন করোনায় শনাক্ত হয়েছেন। এছাড়া বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩০নমুনায় ১৩জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।


ডা. তুহিন জানান, জেলায় এ পর্যন্ত মোট ১৭ হাজার ২৪৬জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৬০৯জন এবং ৫১৪জনের মৃত্যু হয়েছে। এছাড়া ২ হাজার ১২৩জন চিকিৎসাধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ