Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিভাবক ফোরামের দাবি আইডিয়াল স্কুলে ছাত্রদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত বাতিল করুন

প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আইডিয়াল স্কুলে ছাত্রদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে অভিভাবক ফোরাম। সিদ্ধান্ত বাতিল না করলে আন্দোলনের নামার কথাও জানায় সংগঠনটির নেতারা। গতকাল (মঙ্গলবার) মতিঝিলের পাঁচফোরন রেস্টুরেন্টে ফোরামের অনুষ্ঠিত এক সভায় এ দাবি জানানো হয়। এতে সংগঠনটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জিয়াউল কবির দুলুর সভাপতিত্বে বক্তব্য রাখেন মোঃ সেলিম উদ্দিন, আব্দুল আহাদ, আলমগীর হোসেন, মুগদা শাখার সাধারণ সম্পাদক সালাউদ্দিন আল-মামুন, কলেজ শাখার শ্যামলী শিমু প্রমুখ। নেতৃবৃন্দ বলেন, মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে বর্তমান শিক্ষা বর্ষের শেষ ভাগে অভিভাবকদের সাথে কোন রকম আলোচনা ছাড়াই অনির্বাচিত এডহক কমিটির সভায় আগামী অক্টোবর মাস থেকে শিক্ষার্থী প্রতি মাসিক ২৫০ টাকা হারে ছাত্র বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এই সিদ্ধান্ত বাতিলের জন্য অভিভাবক ফোরাম জোর দাবি জানাচ্ছে। সভায় আরও বলা হয়, শিক্ষক-কর্মচারীদের নতুন পে-স্কেল দেয়ার অযুহাতে ২০১৫ সালের আগষ্ট মাসে ২০০ টাকা করে ছাত্র বেতন বাড়ানো হয়েছিল। অভিভাবকদের আন্দোলনের ফলে ১০০ টাকা কমানো হয়। আবার একই অযুহাতে গত ২৩ সেপ্টেম্বর ২০১৬ শিক্ষাবর্ষ সমাপ্তির তিন মাস পূর্বে অযৌক্তিকভাবে এডহক কমিটির সভায় ২৫০ টাকা হারে ছাত্র বেতন বাড়ানোর সিদ্ধান্ত কোনমতেই মেনে নেয়া হবে না। অনৈতিকভাবে নিয়োগকৃত অতিরিক্ত শিক্ষক-কর্মচারীদের দায়ভার অভিভাবকরা নিবে না।
এতে প্রশ্ন রাখা হয়, কোন পে-স্কেলের আওতায় স্কুলের অধ্যক্ষ প্রতিষ্ঠানটির আবাসনের সুযোগ সুবিধা নিয়ে মাসিক ২ লাখ টাকা এবং সহকারী প্রধান শিক্ষকগণ মাসিক ১ লাখ টাকার বেশি বেতন- ভাতা উত্তোলন করে থাকেন? সভায় স্কুলের বার্ষিক আয়-ব্যয়ের হিসাব নিরীক্ষা করে দ্রæত প্রকাশ করার দাবি জানানো হয়। অযৌক্তিক ছাত্র বেতন বাড়ানোর প্রতিবাদে ১ অক্টোবর অভিভাবকদের মত বিনিময় সভা, ৩ অক্টোবর সংবাদ সম্মেলন, ৪ অক্টোবর শিক্ষা সচিব বরাবর স্মারক লিপি প্রদান করার সিদ্ধান্ত নেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিভাবক ফোরামের দাবি আইডিয়াল স্কুলে ছাত্রদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত বাতিল করুন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ