Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মসজিদুল আকসায় ইহুদিদের প্রবেশ, হামাসের হুঁশিয়ারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ২:৩০ পিএম

মুসলমানদের অন্যতম পবিত্রতম স্থান মসজিদুল আকসাকে ঘিরে ফের উত্তেজনা দেখা দিয়েছে । এবার ওই মসজিদে ইহুদিদের প্রবেশ কেন্দ্র করে তৈরি হয়েছে এই উত্তেজনা। জানা গেছে, ইসরায়েলের চরমপন্থী কয়েকটি গোষ্ঠী রবিবার মসজিদুল আকসায় ঢুকতে ইহুদি উপশহরবাসীদের প্রতি আহ্বান জানায়। এরপর চারশ’র বেশি ইসরাইলি ইহুদি সেখানে প্রবেশ করে। -মিডিইস্ট মনিটর

রবিবার এ ঘটনায় উত্তেজনা দেখা দিলে ইসরাইলি বাহিনী এক ফিলিস্তিনিকে ব্যাপক মারধর করে এবং আটক করে। এদিকে, মসজিদুল আকসায় হামলার পরিণতির বিষয়ে হুঁশিয়ারি দিয়েছে ফিলিস্তিনের প্রতিরোধ সংগঠনগুলো। হামাস এক বিবৃতিতে হামলা ঠেকাতে ফিলিস্তিনিদেরকে প্রস্তুত থাকতে বলা হয়েছে।

একইসাথে, পশ্চিম তীর ও দখলদার ইসরায়েলের ভেতরে বসবাসকারী সব ফিলিস্তিনিকে আজ সোমবার আরাফা দিবস পর্যন্ত মসজিদুল আকসার দিকে যাত্রা অব্যাহত রাখতে বলা হয়েছে এবং প্রতিরোধকারীদের তাদের আঙুল অস্ত্রের ট্রিগারে রাখতে বলেছে, যাতে ইসরায়েল বুঝতে পারে মসজিদুল আকসা রক্ষায় ফিলিস্তিনিরা প্রস্তুত রয়েছে।

এ ব্যাপারে কোনও ধরনের ছাড় দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি। ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের ধৈর্যের পরীক্ষা না নিতেও দখলদার ইসরায়েলের প্রতি আহ্বান জানিয়েছে হামাস। এছাড়া বায়তুল মুকাদ্দাসের পুরোনো দেওয়ালের চারপাশে মিছিল করতেও ইহুদিবাদীদের প্রতি আহ্বান জানিয়েছে একটি উগ্র দখলদার সংগঠন।



 

Show all comments
  • Md.Humaiun Kabir ১৯ জুলাই, ২০২১, ৩:৩৩ পিএম says : 0
    ইহুদীদের অমানবিক আচরণ দুঃখজনক।
    Total Reply(0) Reply
  • Abdullah ১৯ জুলাই, ২০২১, ৪:৪০ পিএম says : 0
    তাতে বিশ্মমুসলিমদের কি আসে যায়!!!! তাই নয় কি??? এক দিকে মুসলিম ভাই মার খায় অন্য দিকে আমরা কেরিয়ার/ভোগ-বিলাস/বাড়ি-গাড়ী নিয়েই ব্যস্ত।।।। আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লা আমাদের মত মুসলিমদের জন্যই তো জান্নাতুল ফিরদাউস প্রস্তুত করে রেখেছেন।।।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামাসের হুঁশিয়ারি
আরও পড়ুন