Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লকডাউন লকডাউন খেলা জনগণের সঙ্গে এক মর্মান্তিক তামাশা : মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ৮:০৯ পিএম | আপডেট : ৮:১৩ পিএম, ১৯ জুলাই, ২০২১

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরো বলেন, দেশের অবস্থা দেখে মনে হচ্ছে, সরকারি সিদ্ধান্তগুলো সবই যেন পাবনার হেমায়েতপুর থেকে আসছে। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। ডেল্টা ভ্যারিয়েন্ট সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য সরকারের এই ‘লকডাউন লকডাউন খেলা’ জনগণের সঙ্গে এক মর্মান্তিক তামাশা।

প্রথমে লকডাউন, তারপরে কঠোর লকডাউন, পরে শিথিল লকডাউন, ঈদের এক দিন পর থেকে আবার শিল্প-কলকারখানা বন্ধ ঘোষণা করে আরও কঠোর লকডাউন- এসব সিদ্ধান্ত কে দিচ্ছে? কোত্থেকে আসছে? আসলে স্বাস্থ্য খাতের চরম দুর্নীতি ও লুটপাটের বিষয়টি ঢাকতেই এই লেজেগোবরে অবস্থার সৃষ্টি হয়েছে। বিএনপির স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত জানাতে গতকাল দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। স্থায়ী কমিটির উদাহরণ দিয়ে মির্জা ফখরুল অবিলম্বে টিকা সংগ্রহ ও বিতরণের সুনির্দিষ্ট ‘রোডম্যাপ’ জনগণের সামনে প্রকাশের দাবি জানান।

দেশের জেলা হাসপাতালগুলোতে জরুরি ভিত্তিতে প্রয়োজনীয় বেড, অক্সিজেন, আইসিইউ বেড বৃদ্ধির দাবি জানিয়ে তিনি বলেন, গাছের তলা, অ্যাম্বুলেন্সে অথবা ভ্যানের ওপর রোগীর চিকিৎসার অমানবিক দৃশ্য কি মধ্যম আয়ের বাংলাদেশ বা উন্নয়নের মডেল বাংলাদেশের ছবি দেখায়?



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ