Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

রংপুর বিভাগে আবারও বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা

২৪ ঘন্টায় আরও ১৬ জনের মৃত্যু: নতুন করে আক্রান্ত ৫৯২ জন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ৮:৩০ পিএম

মহামারী করোনায় আক্রান্ত এবং মৃত্যুর হার আবারো বাড়তে শুরু করেছে রংপুর বিভাগে। গত সপ্তাহে আক্রান্ত এবং মৃত্যুর হার কমতে শুরু করলেও গত ৩ দিন ধরে তা আবারো বাড়তে শুরু করেছে এবং গত ২৪ ঘন্টায় আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছে ৫৯২ জন। শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৬ দশমিক ৭৫ শতাংশ।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনায় আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রংপুর জেলায় ৬ জন, ঠাকুরগাঁওয়ে ৪ জন, পঞ্চগড়ে ৩ জন, দিনাজপুরে ২ জন এবং কুড়িগ্রামে ১ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫৬ জনে।

গত ২৪ ঘণ্টায় বিভাগে ২ হাজার ২১৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৯২ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ১৩২ জন, ঠাকুরগাঁওয়ে ৯৩ জন, কুড়িগ্রামে ৮৭ জন, দিনাজপুরে ৮৫ জন, পঞ্চগড়ে ৭০ জন, নীলফামারীতে ৬৩ জন, গাইবান্ধায় ৪০ জন ও লালমনিরহাটে ২২ জন।

নতুন করে মারা যাওয়া ১৬ জনসহ বিভাগে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫৬ জনে। এর মধ্যে দিনাজপুর জেলায় ২৪১ জন, রংপুরে ১৫৮, ঠাকুরগাঁওয়ে ১৪১, নীলফামারীতে ৫২, লালমনিরহাটে ৪৬, পঞ্চগড়ে ৪১, কুড়িগ্রামে ৩৯ ও গাইবান্ধায় ৩৭ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৪ জন।
এছাড়াও নতুন শনাক্ত ৫৯২ জনসহ বিভাগে মোট ৩৭ হাজার ৫২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুর জেলায় ১১ হাজার ২৯৭ জন, রংপুরে ৮ হাজার ২২৩ জন, ঠাকুরগাঁওয়ে ৫ হাজার ২২৯ জন, গাইবান্ধায় ৩ হাজার ১৬৩ জন, নীলফামারীতে ২ হাজার ৮৫৬ জন, কুড়িগ্রামে ২ হাজার ৭৩৭ জন, লালমনিরহাটে ১ হাজার ৯৯৩ জন এবং পঞ্চগড়ে ২ হাজার ২৩ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর

৫ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন