Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জমি রক্ষার দাবি

পঞ্চগড় জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১২:০৮ এএম

পঞ্চগড় জেলা শহরের পশ্চিম মিঠাপুকুর এলাকার অসহায় এক পরিবার ভূমি দস্যুদের হাত থেকে জমি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন করেছে। গতকাল সোমবার বিকেলে ভুক্তভোগীর বাড়ির পার্শ্ববর্তী জায়গায় সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এসময় লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী আব্দুর রাজ্জাক ভূঁইয়ার স্ত্রী মোছা. বেগমের ছেলে রাব্বী হাসান ইমন।
তিনি জানান, সদর উপজেলার ধাক্কামারা মৌজার ৩.২৫ শতক জমি ক্রয়সূত্রে মালিক তিনি। একই এলাকার মৃত দারাজ উদ্দীনের ছেলে তোবারক হোসেন ও মৃত বছির উদ্দীনের ছেলে দেবারু মোহাম্মদ প্রায় ১২ বছর থেকে আমাদের বসতভিটার জমি জবর দখল করার চেষ্টা করছে। এছাড়া জমি থেকে উচ্ছেদ ও দখল করার জন্য তোবারক হোসেনের পরামর্শে দেবারু মোহাম্মদ পঞ্চগড় সিনিয়র সহকারী জজ আদালতে মামলা করেন। মামলাটির রায় শেষে দেবারু মোহাম্মদের বিপক্ষে যায়। পুনরায় সে আবার জেলা জজ আদালতে আপিল করে। সেখানেও মামলাটি খারিজ করে দিয়ে পূর্বের রায় বহাল রাখে। এতে তারা ক্ষিপ্ত হয়ে ২২ মে আব্দুর রাজ্জাকে পথরোধ করে মারপিট করে আহত করে। গত ১৬ জুলাই দেবারু মোহাম্মদ আবার বাড়িঘর ভাঙচুর করে। এতে মোছা. বেগম বাঁধা দিলে তাকে দেশিয় অস্ত্র দিয়ে হাতের আঙ্গুল কেটে যায়।
এ ঘটনায় মোছা. বেগম বাদী হয়ে পঞ্চগড় সদর থানায় তোবারক হোসেন, দেবারু মোহাম্মদসহ ৬ জনকে আসামি করে মামলা করেন। সংবাদ সম্মেলনে জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ারকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জমি রক্ষার দাবি

২০ জুলাই, ২০২১
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ