Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী

খুলনার মার্কেটগুলোতে যেন করোনা নেই !

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০২১, ১০:৪১ পিএম

রাত সাড়ে ১০ টা। খুলনার প্রাণকেন্দ্র ডাকবাংলো এলাকার মশিউর রহমান মার্কেট। রাস্তায় পা ফেলার জায়গা পর্যন্ত নেই। লোকে লোকারণ্য চারিদিক। মার্কেটের প্রতিটি দোকান ক্রেতায় ভরা। মার্কেটের সামনে দায়িত্বরত পুলিশ সদস্যরা অসহায় দাঁড়িয়ে আছেন। একই স্থানে প্রায় পাশাপাশি রব শপিং কমপ্লেক্স, খুলনা শপিং কমপ্লেক্স, নিক্সন মার্কেট, বড়বাজারের চিত্রও একই। তিল ধারণের জায়গা যেন কোথাও নেই।

সব কিছু ঠিকঠাক ভাবেই চলছে। শুধু করোনার সচেতনতা নেই কারো মাঝেই। প্রশাসনের পক্ষ থেকে সামাজিক দূরত্ব মেনে চলার কঠোর নির্দেশনা থাকলেও তা মানছেন না কেউই। অনেকের মুখেই মাস্ক নেই।

রব শপিং কমপ্লেক্স এ আসা নগরীর টুটপাড়া এলাকার ক্রেতা শেখ ইউসুফ আলী জানালেন, খুব গরম পড়েছে, তাই মাস্ক খুলে রেখেছেন। একই কথা বললেন দারোগা পাড়া থেকে আসা ক্রেতা গৃহিনী সালমা ইসলাম। মশিউর রহমান মার্কেটে আসা ক্রেতা একটি বেসরকারি ব্যাংক কর্মকর্তা আফজাল হোসেন জানালেন, যতই করোনা থাকুক, ঈদ এসে গেছে। ঈদ তো করতে হবে। পরিবারের ৩ সদস্য নিয়ে তিনি এসেছেন নতুন কাপড় কিনতে।

ডাকবাংলো মোড় পার হয়ে খুলনা শপিং কমপ্লেক্স এলাকায় গিয়ে দেখা গেলো, রাস্তার পাশের ফুটপাতে নানা রকম পণ্যের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা। এখানেও স্বাস্থ্য বিধি কেউ মানছেন না। ভিড় করে কেনাকাটা করছেন সবাই। অভিভাবকরা ছোট বাচ্চাদেরও নিয়ে এসেছেন কেনাকাটা করতে।

খুলনা এ মুহূর্তে করোনার হটস্পট। লকডাউন শিথিলের গত ৫ দিনে খুলনায় করোনায় মারা গেছেন ৬৬ জন, আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬১৫ জন। প্রতিদিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। অথচ মার্কেটগুলোর চিত্র দেখলে মনে হবে খুলনায় যেন করোনা নেই !

এ বিষয়ে খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানিয়েছেন, যে কোন জন সমাগম করোনা বিস্তারের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। স্বাস্থ্য বিধি কঠোর ভাবে মেনে চলার কোন বিকল্প নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ