Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

বসুন্ধরাকে ‘রুখে দিলো’ মালদ্বীপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১২:০৮ এএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপের ‘ডি’ গ্রুপের আয়োজক হওয়ার আবেদন করে ফের ব্যর্থ হয়েছে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। মালদ্বীপই এই গ্রুপের স্বাগতিক হয়েছে বলে গতকাল নিজেদের ওয়েবসাইটে জানিয়েছে এএফসি। জানা গেছে, বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) সরকারের অনুমতি পত্র নিয়ে ১৪ জুলাইয়ের মধ্যে চিঠি দিতে বলেছিল এএফসি। বাফুফে নির্দিষ্ট সময়ের মধ্যে চিঠি দিতে ব্যর্থ হয়েছিল। তবে নির্ধারিত সময়ের মধ্যে ফিরতি চিঠি দেয়ায় স্বাগতিক হয়েছে মালদ্বীপ। এএফসি কাপের ‘ডি’ গ্রুপে বসুন্ধরা কিংস ছাড়াও খেলবে ভারতের মোহনবাগান, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস এন্ড রিক্রিয়েশন ক্লাব ও প্লে-অফ থেকে উঠে আসা একটি দল। আগের সিদ্ধান্ত অনুযায়ী প্লে-অফ ম্যাচ দিয়ে এএফসি কাপের খেলা শুরু হবে আগামী ১৫ আগস্ট। প্লে-অফে খেলবে ভারতের বেঙ্গালুরু এফসি এবং মালদ্বীপের ঈগলস এফসি । এ ম্যাচের বিজয়ীরা ‘ডি’ গ্রুপে খেলার সুযোগ পাবে। প্লে-অফ শেষে গ্রুপ পর্বের খেলা মালদ্বীপে শুরু হবে ১৮ আগস্ট থেকে। প্রথম দিনই মাঠে নামবে কিংসরা। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে তাদের প্রতিপক্ষ মালদ্বীপের মাজিয়া স্পোর্টস। ২১ আগস্ট প্লে-অফ বিজয়ী ও ২৪ আগস্ট ভারতের মোহন বাগানের বিপক্ষে পরের দুই ম্যাচ খেলবে বিপিএলের বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।
গত মে মাসে খেলা স্থগিত হয়ে যাওয়ার পর এএফসি কাপের জন্য ৩০ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত সূচি নির্ধারণ করেছিল এএফসি। কিন্তু একই সময়ে বিপিএলের খেলা চলবে বলে এএফসির কাছে খেলা পেছানোর আবেদন করেছিল বসুন্ধরা। সে আবেদনে সাড়া দিয়ে আগস্টে টুর্নামেন্ট আয়োজনের নতুন সিদ্ধান্ত জানিয়েছিল এশিয়া ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। গত জুনের শুরুতে টুর্নামেন্ট পিছিয়ে দেয়ার পর নতুন করে আয়োজক হওয়ার জন্য দলগুলোর কাছ থেকে আবেদন চেয়েছিল এএফসি। কিংসরা আবেদন করলেও সেই আবেদনের সাড়া মেলেনি। ভেন্যুও বদল হয়নি। গত মে মাসেও ‘ডি’ গ্রুপের হওয়ার কথা ছিল মালদ্বীপেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন