Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

পাওনা দাবিতে পাটকল শ্রমিকদের অবস্থান

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১২:০৭ এএম

বকেয়া পাওনা পরিশোধের দাবিতে মিলগেটে অবস্থান কর্মসূচি পালন করেছেন খুলনার পাটকল শ্রমিকরা। গতকাল সোমবার খালিশপুর ও দৌলতপুর জুট মিল কমিটির উদ্যোগে বিকাল ৪টা থেকে ৩টা ঘণ্টা পর্যন্ত খালিশপুর জুটমিল গেটে অবস্থান ধর্মঘট পালন করে তারা। খালিশপুর, দৌলতপুর জুটমিলসহ ৫টি রাষ্ট্রায়ত্ত¡ মিলের ১২ হাজার শ্রমিকের সকল বকেয়া পাওনার পরিশোধের দাবিতে এ অবস্থান কর্মসূচি পালিত হয়।

বক্তারা বলেন, খালিশপুর ও দৌলতপুর জুট মিলের শ্রমিকরা আজও কোনো টাকা পাননি। ২৬টি পাটকল বন্ধের পর ২১টির শ্রমিকরা কিছু টাকা পেয়েছেন। কিন্তু বকেয়া টাকা না পেয়ে খুলনার দুটিসহ দেশের বিভিন্ন জেলার পাঁচটি মিলের শ্রমিকরা অসহায় অবস্থায় দিন কাটাচ্ছেন। ঈদের আগেই শ্রমিকদের বকেয়া টাকা পরিশোধের দাবি জানানো হয়।
অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন খালিশপুর জুটমিল আন্দোলন কমিটির আহবায়ক আবু বক্কর। বক্তব্য রাখেন, সদস্য সচিব আলমগীর কবির, শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্যের সমন্বয়ক রুহুল আমিন, খালিশপুর জুটমিলের সিবিএ সাংগঠনিক সম্পাদক মো. মনির, নারী শ্রমিক নাসিমা, নুর ইসলাম, দৌলতপুর জুটমিলের শ্রমিক নেতা চান মিয়া, ক্রিসেন্ট জুটমিলের শ্রমিক নেতা মোশাররফ হোসেন, স্টার জুমিলের শ্রমিক নেতা আলমগীর হোসেন, বাংলাদেশ ছাত্র ফেডারেশন খুলনা জেলা আহবায়ক শেখ আলামিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটকল শ্রমিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ