Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

চৌদ্দতেই ৭ ফুট ৪ ইঞ্চি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১২:০৭ এএম

বাস্কেটবল খেলায় খেলোয়াড়দের উচ্চতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। খেলোয়াড়দের উচ্চতাই জয়-পরাজয়ের হিসাব পাল্টে দিতে পারে। যে দলে বেশি উচ্চতার খেলোয়াড় থাকে, তারা বাড়তি সুবিধা পায়।
এবার বাস্কেটবল কোর্ট থেকেই ভাইরাল ১৪ বছরের চীনা মেয়ে ঝাং জিউ। তার উচ্চতা দেখে সবাই হতবাক। এই কিশোরীর উচ্চতা ৭ ফুট ৪ ইঞ্চি! বাস্কেটবল কোর্টে ঝাং জিউ নামলে তার সামনে রীতিমতো অসহায় হয়ে পড়ে বিপক্ষ দল।
পূর্ব চীনের শানডং প্রদেশের ঝাং জিউ শুধুমাত্র তার উচ্চতার কারণেই ভাইরাল। সম্প্রতি চীনে আন্ডার ফিফটিন ন্যাশনাল বাস্কেটবল টুর্নামেন্টের একটি ম্যাচে ঝাং জিউ-এর খেলা অনেকেরই পছন্দ হয়েছে। এই টুর্নামেন্টে উচ্চতার ফায়দা তুলে একের পর এক বল বাস্কেট করেন ঝাং জিউ। প্রতিপক্ষ টিম ঝাং জিউয়ের সামনে পুরোপুরি অসহায়।
ম্যাচের ভাষ্যকাররাও ঝাংয়ের উচ্চতা দেখে রীতিমতো অবাক! এক ধারাভাষ্যকার তাকে বিখ্যাত বাস্কেটবল খেলোয়াড় ইয়াও মিং-এর সঙ্গেও তুলনা করেন। মিংয়ের উচ্চতা ছিল সাড়ে ৭ ফুট। রিপোর্টে বলা হচ্ছে, ঝাং যখন ক্লাস ওয়ানে পড়ত, তখন তার উচ্চতা ছিল ৫ ফুট ২ ইঞ্চি! ক্লাস সিক্সে তার উচ্চতা বেড়ে হয় ৬ ফুট ৯ ইঞ্চি।
ঝাং জিউ যে হারে সে লম্বা হচ্ছে, তাতে ১৯-২০ বছরে তার উচ্চতা কত হবে তা নিয়েও উৎসুক রয়েছে জনতা। সূত্র : ইউএসএ টুডে, টাইমস অব ইন্ডিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস্কেটবল

১৮ নভেম্বর, ২০২১
২২ সেপ্টেম্বর, ২০২১
২২ ডিসেম্বর, ২০২০
২০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ