Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

গাবতলী হাটের ১০ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১২:০৭ এএম

স্বাস্থ্যবিধি না মানায় গাবতলীর স্থায়ী পশুর হাট কর্তৃপক্ষকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। একই সঙ্গে হাসিল ঘর বন্ধ করে হাসিল আদায় বন্ধ রাখা হয় এক ঘণ্টা। গতকাল নিজে উপস্থিত থেকে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করান মেয়র। এদিন সকালে রাজধানীর গাবতলীর পশুর হাট পরিদর্শনে যান আতিক। এ সময় আতিক সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, হাট থেকে করোনা রোগী শনাক্ত হচ্ছেন। তবুও এখানে অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। এগুলো তো আমরা মানব না। আমরা আগেও বলেছি, এবার আমরা এ বিষয়ে কঠোর। তাই হাটের ইজারাদারকে জরিমানা করা হয়েছে।
আতিক আরো বলেন, হাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার প্রথম দায়িত্ব ইজারাদারদের। সেই সাথে ক্রেতা বিক্রেতার সচেতনতা ও জরুরি। হাটে যারা আসছেন তারা যদি কোন গাফিলতি দেখেন তাহলে অ্যাপের মাধ্যমে জানান। ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। সকল হাটে এভাবেই ম্যাজিস্ট্রেট যাবে। স্বাস্থ্যবিধি না মানলে এভাবেই জরিমানা করা হবে অথবা একদম বন্ধ করে দেওয়া হবে। মেয়রের পরিদর্শনকালে সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানি

২২ জুলাই, ২০২১
২৪ জুলাই, ২০২১
২০ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন