Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

করোনায় ৪টি আরব দেশে ঈদুল আজহার নামাজ নিষিদ্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১২:২২ এএম

করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার আশঙ্কায় চার আরব দেশ ঈদুল আজহা বা কোরবানির নামাজ নিষিদ্ধ করেছে। মৌরিতানিয়া, মরক্কো, ওমান এবং তিউনিসিয়া কর্তৃপক্ষ জানিয়েছে যে, কোভিড-১৯ সংক্রমণ বিস্তার রোধের জন্য সাবধানতামূলক ব্যবস্থা হিসাবে নামাজ অনুষ্ঠিত হবে না। এদিকে, মিসর, সউদী আরব, কুয়েত, কাতার, সংযুক্ত আরব আমিরাত এবং জর্ডান নামাজের সময় সীমাবদ্ধ করা এবং খোলা জায়গায় খুতবাসহ সতর্কতামূলক ব্যবস্থায় নামাজ আদায় করবে।
আনাদোলু এজেন্সি অনুসারে আলজেরিয়া, ফিলিস্তিন, লিবিয়া এবং জিবুতিতেও নামাজ অনুষ্ঠিত হবে। আর বাহরাইন বলছে, তারা মসজিদের ভিতরে সীমাবদ্ধ সংখ্যক মুসল্লি নিয়ে নামাজের অনুমতি দেবে। সিরিয়া, সোমালিয়া, সুদান, লেবানন, ইয়েমেন এবং কমোরোস এখনও ঈদের নামাজের বিষয়ে তাদের সিদ্ধান্ত ঘোষণা করেনি।
জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী ২০১৯ সালের ৩১ ডিসেম্বর থেকে করোনা মহামারি ১৯২টি দেশ ও অঞ্চলে ৪০ লাখেরও বেশি লোকের প্রাণ কেড়ে নিয়েছে এবং ১৯ কোটিরও বেশি মানুষকে সংক্রমিত করেছে। সূত্র : ডেইলি সাবাহ ও আনাদোলু এজেন্সী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদুল আজহা

২০ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ