Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

পাকিস্তানে ভয়াবহ বাস দুর্ঘটনা, ড্রাইভারসহ নিহত ৩৩, আহত ৪০ জন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১০:১৮ এএম

পাকিস্তানে একটি কন্টেইনার ট্রাকের সঙ্গে যাত্রীবাহী একটি বাসের সংঘর্ষে অন্তত ৩৩ জন নিহত হয়েছে। পুলিশ ও উদ্ধার কর্মকর্তারা জানিয়েছেন, এ ঘটনায় আরও ৪০ জন আহত হয়েছে। তারা জানিয়েছে, সোমবার দেশটির ব্যস্ত একটি সড়কে এই দুর্ঘটনা ঘটেছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

সিনিয়র পুলিশ কর্মকর্তা হাসান জাভেদ বলেছেন, ওই বাসটি শিয়ালকোট থেকে ছেড়ে আসে। বাসটি পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশের দেরা গাজি খান শহরে যাচ্ছিল। তবে ঠিক কি কারণে এই দুর্ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।

দুর্ঘটনাস্থলে থাকা উদ্ধারকারী দলের ইনচার্জ শের খান জানান, আহতদের সকলকেই নিকটবর্তী হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে তবে তাঁদের মধ্যে বেশ কয়েকজনের আঘাত গুরুতর। ৩৩ জনকে মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে বাসটির চালকও মারা গিয়েছেন ঘটনাটস্থলেই।

পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী টুইটারের মাধ্যমে গভীর শোক প্রকাশ করেছেন এই দুর্ঘটনায়। একই সঙ্গে তিনি গণপরিবহনের চালকদের কাছে আবেদন জানিয়েছেন যে এত মানুষের প্রাণের দায়িত্ব থাকে তাঁদের হাতেই, কাজেই তাঁরা যেন আরো দায়িত্বশীল হন। তিনি আরো বলেন,” ট্রাফিক আইন ভঙ্গ করা যে প্রাণহানির কারণ হতে পারে এটা আমরা কবে বুঝবো!” পাকিস্তানে প্রায়শই এমন ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটে তার প্রধান কারণ রাস্তার খারাপ পরিকাঠামো এবং মানুষের মধ্যে ট্রাফিক আইন ভাঙার প্রবণতা। সূত্র : টাইমস অব ইন্ডিয়ার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ