Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

দিনাজপুরে সউদী আরবের সাথে মিল রেখে ঈদুল আযহার নামাজ আদায়

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১০:৩৪ এএম

দিনাজপুরে সৌদি আরবের সাথে মিল রেখে ৪ উপজেলায় আজ মঙ্গলবার ঈদুল আযহা’র নামাজ আদায় করেছেন মুসল্লিরা।দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে প্রায় দুইশতাধিক মানুষ ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন।দিনাজপুর জেলার বিরল, চিরিরবন্দর, কাহারোল ও বিরামপুর উপজেলার কয়েকশ’ মানুষ ঈদুল আযহা’র নামাজ আদায় করেছে বলে জানা গেছে।আজ সকাল সাড়ে ৭টায় দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল আযহা’র নামাজের ইমামতি করেন মোঃ আব্দুর রাজ্জাক।পার্টি সেন্টারে ঈদুল আযহা’র নামাজ আদায়কারীদের কয়েকজন জানান, দিনাজপুরে প্রথমে শুধু চিরিরবন্দর উপজেলায় সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করা হতো। কিন্তু বর্তমানে সদর উপজেলাসহ আরো কয়েকটি উপজেলার বিভিন্ন গ্রামে আগাম ঈদের নামাজ আদায় করা হয়।উলে­খ্য, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছে মুসলমানদের একটি অংশ।প্রথমে মুসলি­র সংখ্যা কম থাকলেও বর্তমানে ২০২০ সালে এসে তা বেড়ে ১৭০-১৮০ জনে পৌঁছেছে।



 

Show all comments
  • Md Rabiul Alam Nowsad Liton ২০ জুলাই, ২০২১, ১২:০৫ পিএম says : 0
    যে সময় দিনাজপুরে ঈদের নামাজ পরা হয়েছে সে সময় সৌদি আরবে ফজরের সময়।তখনও সৌদিরা ঈদের নামাজ পরেনি।তাহলে সৌদি আরবের সংগে নামাজ হলো কিভাবে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ জামাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ