Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঈদের পর স্বাস্থ্যবিধি মেনে সকল মাদরাসা খুলে দিন জাতীয় ইমাম সমাজ বাংলাদেশ

শিক্ষা বিপর্যয়ের দ্বারপ্রান্তে ছাত্ররা-

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১১:০৫ এএম

আমাদের সকলকে মহান আল্লাহর নিকট সর্বদাই মহামারি করোনাসহ যাবতীয় বিপদ থেকে পরিত্রাণ চাইতে হবে এবং বেশি বেশি তওবা ইস্তিগফার করতে হবে। পাশাপাশি দ্রুত সময়ের মধ্যে দেশের সমস্ত নাগরিকের জন্য ভ্যাকসিন নিশ্চিত করতে হবে। করোনা মহামারি হতে মুক্তি ও ঈদুল আযহার পর সকল মাদরাসাসমূহ খুলে দেয়ার দাবিতে গতকাল জাতীয় ইমাম সমাজ বাংলাদেশ এর উদ্যোগে পুরনো ঢাকায় কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের সভাপতি ক্বারী আবুল হোসাইনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের মহাসচিব মুফতী মিনহাজ উদ্দিন, মাওলানা বেলায়েত হোসেন ফিরোজী, মুফতি তাসলিম আহমদ, মুফতি শামসুল হক ওসমানী, মাওলানা হামিদুল হক, মুফতি রহমতুল্লাহি আরাবী ও হাফেজ হারুন। নেতৃবৃন্দ আরো বলেন, দেশের মাদরাসাসমূহ বন্ধ থাকায় কোমলমতি শিক্ষার্থীরা ভয়াবহ শিক্ষা বিপর্যয়ের দ্বারপ্রান্তে এবং তরুণ শিক্ষার্থীরা নানামুখী অবক্ষয়ের সম্মুখীন।

নেতৃবৃন্দ বলেন, মাদরাসাগুলো কোরআন সুন্নাহর চর্চা কেন্দ্র এবং আল্লাহর রহমত বরকত আসার অন্যতম মাধ্যম । তারা বলেন, আল্লাহর উপর ভরসা করে তার রহমত প্রাপ্তির আশায় সকল প্রকার স্বাস্থ্যবিধি পালনের শর্তে দেশের মাদরাসাসমূহ খুলে দেয়ার উদাত্ত আহŸান জানাচ্ছি। সভায় গতকাল পবিত্র আল আকসা মসজিদে নামাজরত মুসল্লিদের ওপর ইসরাইলী বাহিনীর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। আলোচনা সভা শেষে করোনা মহামারি হতে মুক্তি এবং দেশ ও জাতির সুখ-শান্তি উন্নতি এবং মুসলিম উম্মার শান্তি সমৃদ্ধি এবং কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ইমাম সমাজ বাংলাদেশ
আরও পড়ুন