Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পাটুরিয়ায় বাসের দীর্ঘ সারি : বৃষ্টিতে ভিজেই ছুটছে মানুষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ১১:১৬ এএম

প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বৃষ্টিতে ভিজেই গ্রামের বাড়ি ছুটছে ঘরমুখী মানুষ। এতে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে। তবে বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী ঘরমুখী মানুষ।

আজ মঙ্গলবার (২০ জুলাই) সকাল পৌনে ৯টার দিকে পাটুরিয়া ফেরিঘাট এলাকার লঞ্চঘাটে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা যায়। ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকামুখী সড়কের আইড়পাড়া বাজার পর্যন্ত যাত্রীবাহী বাসের দীর্ঘ সারি দেখা গেছে। বৃষ্টির কারণে যাত্রীদের ঘাটের বিভিন্ন স্থানে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এ সময় ঘাট এলাকায় তিন শতাধিক বাস, শতাধিক পণ্যবাহী ট্রাক এবং কয়েক শতাধিক ছোট গাড়ি নৌপথ পারাপারে অপেক্ষমাণ দেখা গেছে।

সাভারের একটি পোশাক কারখানায় চাকরি করেন রায়হানা উদ্দিন। ঈদ উদযাপন করতে গ্রামের বাড়ি কুষ্টিয়া যাচ্ছেন তিনি। পাটুরিয়া লঞ্চঘাটের কথা হলে তিনি বলেন, সাভার থেকে কাটা বাসের করে ঘাটে এসেছি। লঞ্চঘাটে আসার আগেই বাস থেকে সব যাত্রী নামিয়ে দিয়েছে। হেঁটে লঞ্চঘাটে আসার সময় বৃষ্টিতে ভিজে গেছি। ভিজে ভিজেই লঞ্চে পার হয়ে বাড়ি যাব।

আব্দুল মজিদ নামের আরেক পোশাকশ্রমিক বলেন, প্রতি ঈদেই বাড়ি যাওয়ার সময় আমাদের ভোগান্তি পোহাতে হয়। হয় সড়কপথে, না হয় নৌপথে। বৃষ্টির কারণে একটি চায়ের দোকানে দাঁড়িয়েছি। তবে ঘাটে আসার সময়ই পরিবার নিয়ে ভিজে গেছি। এখন বৃষ্টি কমলেই ফেরিতে উঠব। কী আর করব, এভাবেই যেতে হবে বাড়িতে।
এদিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ২৩টি লঞ্চ দিয়ে সাধারণ যাত্রী পারাপার করছে লঞ্চ কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম (বাণিজ্য) মো. জিল্লুর রহমান বলেন, ভোর থেকেই পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ঘরমুখী যাত্রী ও যানবাহনের চাপ বাড়ছে। তবে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে এসব যাত্রী ও যানবাহন নির্বিঘেœ নদী পারপারে বহরে ছোট-বড় মিলে ১৬টি ফেরি চলাচল করছে।

বৃষ্টিতে ভিজেই ফেরি ও লঞ্চে করে নৌপথ পারাপার হচ্ছে মানুষ। বৃষ্টির কারণে ঘাট এলাকায় যাত্রীরা বিপাকে পড়লে নির্বিঘেœ নৌপথ পারাপার হয়ে গন্তব্যে যাচ্ছে এসব যাত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাটুরিয়া-দৌলতদিয়া

১৫ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ