Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচনের লক্ষে আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ৪:১৫ পিএম

আগামী ২৮ জুলাই সিলেট-৩ শূন্য আসনের উপনির্বাচন । এ লক্ষ্যে আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইসির উপসচিব মো. মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে। ইসি সূত্রে জানা গেছে, সিলেট-৩ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগ নেতা মাহমুদ উস সামাদ চৌধুরী গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে মারা যান। এরপর ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করে ইসি। উপনির্বাচনের জন্য এ আসনে তফসিল ঘোষণা করা হয়। করোনাভাইরাস পরিস্থিতি নাজুক হওয়ায় পিছিয়ে যায় উপনির্বাচন। এরপর ২৮ জুলাই তারিখ নির্ধারণ করে ইসি। নির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপনির্বাচনের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক, স্বতন্ত্র প্রার্থী ও বিএনপির সাবেক এমপি শফি আহমেদ চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মুহাম্মদ মিয়া। নির্বাচনে প্রার্থী হওয়ায় ইতোমধ্যেই বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে শফিকে। এসব প্রার্থীদের মধ্যে একেবারেই নিরব জুনায়েদ মুহাম্মদ মিয়া। বাকিরা চালাচ্ছেন প্রচারণা। প্রচারণা শেষ হবে ২৬ জুলাই।


নির্বাচন কমিশন জানায়, জাতীয় সংসদের সিলেট-৩ শূন্য আসনে নির্বাচন উপলক্ষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি এবং বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিদের সমন্বয়ে একটি আইনশৃঙ্খলা সমন্বয় ও মনিটরিং সেল গঠন করার জন্য সিদ্ধান্ত হয়েছে। এই সেলে আইডিয়া প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আবুল কাশেম মো. ফজলুল কাদের নেতৃত্বে থাকবেন। কমিটিতে জননিরাপত্তা বিভাগের উপসচিব পদমর্যাদার একজন কর্মকর্তা, পুলিশ হেডকোয়াটার্সের পুলিশ সুপার বা অতিরিক্ত পুলিশ সুপার পদপর্যাদার একজন, বিজিবি বা র‌্যাবের অথবা আনসার ও ভিডিপির উপপরিচালক পদমর্যাদার একজন এবং আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার/সহকারী পুলিশ পদমর্যাদার একজন সদস্য হবেন কমিটির ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপ নির্বাচন

৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ