Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাভারে অস্ত্র-গুলিসহ এক সন্ত্রাসীকে গ্রেপ্তার

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ৪:৪৫ পিএম

ঢাকার সাভারে অস্ত্র-গুলিসহ এক সন্ত্রাসীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এসময় তার কাছ থেকে বিদেশী পিস্তল, ম্যাগাজিন, এক রাউন্ড গুলি ও ২৭ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপুরে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছেন র‌্যাব-৪ এর সহকারী পুলিশ সুপার মো: জিয়াউর রহমান চৌধুরী। এরআগে সোমবার দিবাগত গভীর রাতে সাভারের আকরাইন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তার আবুল কালাম ওরফে ভাঙ্গারী কালাম (৪০) ভোলা জেলার বাসিন্ধা।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১৯৯৭ সালে ভোলা হতে ঢাকা চলে আসে কালাম। কল্যানপুর নতুন বাজার এলাকায় সে মাছের ব্যবসা শুরু করে। তখন সে কল্যানপুর বস্তিতে থাকতো। ২০০৪ সালে সে মাছের ব্যবসা ছেড়ে দিয়ে এলাকায় ভাঙ্গারীর ব্যবসা শুরু করে। তখন থেকেই এলাকায় তার নাম ভাঙ্গারী কালাম হিসেবে পরিচিত। সেখান থেকেই সে বিভিন্ন অপরাধম‚লক কর্মকান্ড পরিচালনা করে আসছে। সে এলাকার শীর্ষ সন্ত্রাসী বিকাশ এর ছত্রছায়ায় চলাফেরা করে ও তাকে বিভিন্ন দেশী ও বিদেশী অস্ত্রের যোগান দিয়ে আসছিলো। ম‚লত এখান থেকেই ভাঙ্গারী কালাম এর উথ্যান শুরু হয়।

জিজ্ঞাসাবাদে কালাম জানায়, তার বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় মাদক, অস্ত্রসহ বিভিন্ন প্রকার একাধিক মামলা রয়েছে। ২০১৫ সালে অস্ত্রসহ গ্রেফতার হয়েছিল। জামিনে এসে পুনরায় অস্ত্র প্রদর্শনসহ ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন সন্ত্রাসী কার্যকলাপ করে আসছিলো। সে একাধারে সন্ত্রাসী ও জমিদখলকারী, এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী।
দীর্ঘদিন যাবত কালঅম দেশের বিভিন্ন এলাকা হতে মাদকদ্রব্য হেরোইন সংগ্রহ করে রাজধানীর বিভিন্ন এলাকায় পাইকারি ম‚ল্যে বিক্রয় করে আসছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ