Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

দক্ষিণাঞ্চলে ঈদাগাহে জামাত হচ্ছে না

প্রধান মসজিদে দুটি করে জামাত

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২১, ৫:৫৮ পিএম

করোনা মহানগরীর মধ্যে এবারো দক্ষিণাঞ্চলের কোন ঈদগাহে জামাত হচ্ছেনা। ফলে বরিশাল মহানগরীর কেন্দ্রীয় ঈদগাহে এবারো কোন ঈদ জামাত অনুষ্ঠিত হচ্ছে না ।

দক্ষিণাঞ্চলের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হবে ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে সকাল ১০টায় । ঈদ জামাতে অংশগ্রহণ সহ এ দরবার শরিফে কোরবানি করার নিয়তে দেশের বিভিন্ন স্থান থেকে ইতোমধ্যে বিপুল সংখ্যক জাকেরান ও আশেকান বিশ্ব জাকের মঞ্জিলে সমবেত হয়েছেন। ঈদ জামাতের পরে সমবেতগন পীর ছাহেব হজরত মাওলানা শাহসুফী সৈয়দ খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) ছাহেবের রওজা শরিফ জিয়ারত করবেন।

বরিশালে চরমোনাই দরবার শরিফে সকাল ৮টায়, পিরোজপুরের ছারছিনা দরবার শরিফে সকাল সাড়ে ৮টায় এবং ঝালকাঠীর নেসারাবাদে এনএস কামিল মাদরাসা ময়দানে সকাল ৮টায় প্রধান ঈদ জামাতসমুহ অনুষ্ঠিত হবে।

বরিশাল মহানগরী বিভিন্ন মসজিদে ২-৩টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। চকবাজার জামে এবাদুল্লাহ মসজিদে সকাল ৮টা ও ৯টায়, বায়তুল মোকাররাম মসজিদে সকাল সাড়ে ৭টা ও সকাল সাড়ে ৮টায়, কেন্দ্রীয় জামে কসাই মসজিদে সকাল ৮টা ও সকাল ৯টায় দুটি জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া বরিশাল মহানগরী সহ দক্ষিণাঞ্চলের অন্তত ৫ হাজার মসজিদে এবারো ঈদের নামাজ অনুষ্ঠিত হচ্ছে। প্রশাসন থেকে মাস্ক পরে মসজিদে প্রবেশে সহ সব মসজিদে সামাজিক দূরত্ব বজায় রাখার আহবান জানান হয়েছে। ঈদের নামাজ উপলক্ষে নগরীর জামে এবাদুল্লাহ মসজিদ সহ বিভিন্ন মসজিদে জীবাণুনাশক টানেলও স্থাপন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণাঞ্চলে ঈদের জামাত
আরও পড়ুন