Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

বিপ্লবী প্রীতিলতা রূপে চমকে দিলেন পরীমণি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২১, ৩:২৯ পিএম

প্রীতিলতার চরিত্রে নতুন রূপে হাজির হয়ে চমকে দিলেন পরীমণি। মঙ্গলবার (২০ জুলাই) সন্ধ্যায় 'প্রীতিলতা' চলচ্চিত্রের ফেসবুক পেজে প্রকাশিত পোস্টারে নতুন রূপে দেখা গেলো পরীমণি। ব্রিটিশবিরোধী আন্দোলনের শহীদ প্রীতিলতা ওয়াদ্দেদারকে নিয়ে নির্মাতা রাশিদ পলাশ নির্মাণ করছেন প্রীতিলতা। যেখানে নাম ভূমিকায় অভিনয় করছেন পরীমণি। ঢালিউডের গ্ল্যামারাস এই নায়িকার প্রীতিলতার চরিত্রে মানাবে কিনা তা নিয়ে অনেকেই শঙ্কা প্রকাশ করেছিলেন। তবে সব প্রশ্নের উত্তর দিবে এই নতুন পোস্টার।

চলচ্চিত্রের প্রয়োজনেই গত ১৯ জুলাই প্রীতিলতার লুক সেট ও লুক টেস্টের আয়োজন করেছিল ছবিটির নির্মাতা প্রতিষ্ঠান ইউফরসি। ১৯৩২ সালে প্রীতিলতার যে ছবি ওয়ান্টেড হিসেবে প্রকাশ করেছিল ব্রিটিশ পুলিশ, সেই ছবির আদলেই প্রীতিলতা চলচ্চিত্রের ফার্স্টলুকে সামনে এলেন পরীমণি। ক্যারেক্টার প্রেজেন্টেশন, আর্ট ডিরেকশন, স্টাইলিং ও কোরিওগ্রাফিতে ছিলেন বিপ্লব সাহা। ক্যানভাস স্টুডিওতে ফটোশুট করেছেন অনিক চন্দ্র।

পরীমণি জানান, "সত্যিই খুব শান্তি লাগছে। নিজেকে দেখে নিজেই চিন্তে পারছিলাম না। শুটের আগে কিছুটা টেনশনে ছিলাম। আমি একজন কিংবদন্তি বিপ্লবীকে নিজের মধ্যে ধারণ করে ঘুরে বেড়াচ্ছি। এই ফিল বলে বোঝানো যাবে না। মনে হচ্ছে প্রীতিলতার আত্মা ভর করেছে।"

এই চলচ্চিত্রের জন্য ‘একবার বিদায় দে মা ঘুরে আসি, হাসি হাসি পরব ফাঁসি, দেখবে ভারতবাসী’ গানটি নতুন করে গাইবেন জনপ্রিয় সংগীত শিল্পী কবীর সুমন।

গোলাম রাব্বানীর চিত্রনাট্য ও সংলাপে এবং রাশিদ পলাশের পরিচালনায় আগস্ট থেকে ছবিটির শুটিং শুরু করার প্রস্তুতি চলছে। চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে হবে ছবির শুটিংয়ের আয়োজন করা হবে। ছবিতে পরীমণি ছাড়াও অভিনয় করেছেন তানভীর, মামুন বিশ্বাস, রাজু খান, আফরিনা বুলবুল, সাইফ চন্দন, মুকুল সিরাজী, রিপা প্রমুখ। নতুন আরও বেশ কয়েকজন অভিনয়শিল্পী দলে যুক্ত হবে বলেও জানিয়েছেন নির্মাতা।



 

Show all comments
  • Md. Jannatul Ferdous Meraz ২২ জুলাই, ২০২১, ৭:৫৩ পিএম says : 0
    প্রীতিলতা ইতিহাসের একটা গুরুত্বপূর্ন চরিত্র, ব্যাক্তিত্ব এবং প্রতিবাদী কণ্ঠস্বরের নাম। এই চরিত্রটা পরীমণি ডিজার্ভ করে না। তার ডায়লগ দেলিভারি তেও আমার সোনার মনে হয় প্রতিবাদী ছাপটা আসবে না। তার চেয়ে তিশাকে এই চরিত্রটাতে ভালো মানবে বলে আমি মনে করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ