Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

‘শেষ মুহূর্তে’ বাতিল হয়ে যেতে পারে অলিম্পিক গেমস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২১, ৩:৩০ পিএম

আশঙ্কা আগে থেকেই রয়েছে। সেই আশঙ্কা আরও বাড়িয়ে দিলেন অলিম্পিক আয়োজক কমিটির প্রধান তোশিরো মুতো। করোনা মোকাবিলার জন্য আয়োজক কমিটি সব রকম চেষ্টা করছে বলে জানিয়েছেন মুতো। কিন্তু তার পরেও যদি সে রকম পরিস্থিতি হয়, সে ক্ষেত্রে বাতিল করা হতে পারে গেমস।

জাপানের টোকিও-তে একটি সাংবাদিক সম্মেলনে মুতো বলেছেন, 'করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যাটা ঠিক কী দাঁড়াবে, সেটা আগে থেকে আমরা বলতে পারব না। তবে এটা প্রতিরোধ করার জন্য আমরা আলোচনা চালিয়ে যেতে পারি।'

তিনি বলেন, 'আমরা একমত হয়েছি যে, করোনভাইরাসের জন্য যে পরিস্থিতি তৈরি হয়েছে, তার ভিত্তিতে পাঁচদলীয় বৈঠক করব আমরা। এই মুহূর্তে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যাটা আরও বাড়তে পারে বা কমতেও পারে। যদি দেখি, পরিস্থিতি হাতের বাইরে চলে যেতে পারে, সে অনুযায়ী সিদ্ধান্ত নেব।'

এই মুহূর্তে টোকিওতে করোনাভাইরাসের প্রকোপ খুবই বৃদ্ধি পেয়েছে। গত বছর এই করোনার জন্যই অলিম্পিক এক বছর পিছিয়ে গিয়েছিল। এই বছরও মহামারির ফলে দর্শকশূন্য ভাবেই অলিম্পিকসের আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারপরেও করোনার জন্য গেমস বাতিল হওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে। সূত্রের খবর, আরও কিছু অ্যাথলেটের কোভিড টেস্টের রেজাল্ট নাকি পজিটিভ এসেছে। যদিও এ নিয়ে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন