Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ঈদের বন্ধের দিন বেনাপোল বন্দর দিয়ে ১৮০ মে.টন অক্সিজেন আমদানি

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০২১, ৬:২৬ পিএম

ঈদের বন্ধের মধ্যেও বেনাপোল-পেট্রোপোল বন্দর দিয়ে জরুরি সেবার অংশ হিসেবে বেনাপোল বন্দর ১১ গাড়ী অক্সিজেন আমদানি করা হয়েছে। বুধবার (২১ জুলাই) বিকেলে দুপুর ৩টার সময় ভারত থেকে বেনাপোল স্থল বন্দরে ১১টি আমদানিকৃত অক্সিজেনের গাড়ী প্রবেশ করে। আমদানিকৃত প্রতিষ্ঠানগুলো লিন্ডে বাংলাদেশ,পিওর, ও ইসপেক্টর। লিন্ডে ৩ গাড়ীতে ৬০টন ৫৩ কেজি,পিওর ১ গাড়ীতে ১৪টন ৫২ কেজি ও ইসপেক্টর ৭ গাড়ীতে ১০৪টন ৪২ কেজি মোটা ১১ গাড়ী ১৭৯টন ৫০ কেজি অক্সিজেন আমদানি করেছে।

ঈদুল আজহা উপলক্ষে বেনাপোল-পেট্রোপোল বন্দর ৪ দিন বন্ধ রয়েছে।তবে দেশে মহামারি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অক্সিজেনের চাহিদাও বেড়েছে।

বেনাপোল কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার ড.নেয়ামুল ইসলাম জানান, দেশে অক্সিজেনের চাহিদা মেটাতে ঈদের বন্ধের দিনও অক্সিজেন আমদানির জন্য বন্দর ও কাস্টমস খোলা রাখা হয়েছে। আমদানিকারকরা যাতে অক্সিজেন দ্রুত খালাস নিতে পারেন সেজন্য কাস্টমস কর্মকর্তাদের ২টি টিম প্রস্তুত রাখা হয়েছে সার্বক্ষণিক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ