Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

ঈদের পরদিন ঢাকায় ফিরতে না পারলে বাড়িতে থাকার পরামর্শ জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২১, ১:১৩ পিএম | আপডেট : ৫:৩৫ পিএম, ২২ জুলাই, ২০২১
ঈদের পরদিনের মধ্যে ঢাকায় ফিরতে না পারলে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন। আগামী ২৩ জুলাই থেকে শুরু হচ্ছে কঠোর লকডাউন। যা চলবে আগামী ৫ আগস্ট পর্যন্ত। এই ইস্যুতে কোনো গুজবে না দেওয়ার আহ্বান জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী।
 
বুধবার রাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। লকাডাউনের শিথিলতা নিয়ে ছড়ানো গুজবে কান না দিতে গণমাধ্যমকে ফের বিধি-নিষেধের বিষয়ে তথ্য দেন প্রতিমন্ত্রী।
 
সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ফরহাদ হোসেন বলেন, সরকার ঈদের আগে বিধি-নিষেধ শিথিল করায় সব শ্রেণির মানুষ সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পেরেছেন। পশুর হাটগুলোতে ভালোভাবে কোরবানির পশু কিনতে পেরেছেন। যারা ঈদের আগে ঢাকা এসেছিলেন তারাও সুন্দর পরিবেশে ঈদের পরদিনের মধ্যে বাড়ি ফিরতে পারবেন। এরপর দিন ২৩ জুলাই থেকে বিধি-নিষেধ শুরু হবে। শেষ হবে ৫ আগস্ট। এটা পূর্ব নির্ধারিত প্রজ্ঞাপন। এই ইস্যুতে গুজবে কান দেবেন না।
 
প্রতিমন্ত্রী আরো বলেন, আগামী ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট দিবাগত রাত ১২টা পর্যন্ত কঠোর বিধি-নিষেধ দিয়েছে সরকার। বিধি-নিষেধের সময় সব অফিস বন্ধ থাকবে। সরকারি ও বেসরকারি অফিস, শিল্প কারখানাসহ সারা দেশে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে। বিধি-নিষেধ শেষে যেন ঢাকায় চাকরিরত কর্মকর্তা-কর্মচারীরা ফিরে আসেন।  আমি এবার ঢাকায় ঈদ করেছি। গ্রামে যাইনি।
 
কঠোর লকডাউন পালনে দেশবাসীর সহযোগিতা চেয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, এই ১৪ দিন যদি আমরা বিধি-নিষেধ মানি তাহলে সংক্রমণের চেইনটা ভাঙতে পারব। সবাই যার যার অবস্থানে থেকে সহযোগিতা করবেন।


 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ২২ জুলাই, ২০২১, ৩:৪৬ পিএম says : 0
    বিশ্বের অনেক মুসলিমদেশে ঈদের নামাজও বন্ধ ছিল।এখানে মুসলমানদের ঈদুল আযহার পশু কোরবানি ঈদের নামাজ সহ যাবতীয় ধর্মীয় কর্মকাণ্ড পরিপূর্ণ ভাবেই ছিল। ঈদুল আযহার ফজিলতপূর্ণ বরকতপূর্ণ মহিমান্বিত ত‍্যাগের ঈদ।নবী ইব্রাহিম (আঃ)সুন্নত নবী আল্লাহর তেরতম পরিক্ষায় মহান আল্লাহ্খুশী মিল্লাতে ইব্রাহিমের(আঃ)উপর। নবী ইসমাইল(আঃ) ধৈর্যের ত‍্যাগের প্রতিদিন আজকের কোরবানীর ঈদ। মন্ত্রী মহোদয় রাষ্ট্রের নির্বাহী প্রধান ভয়ংকর ভয়ানক কভিট পরিস্থিতিতেই এই দেশের মানুষ কে ঈদুল আযহা পালনের সুযোগ দিয়েছেন কঠোরভাবে স্বাস্থ্য বিশেষজ্ঞরা সমালোচনা করেছিল। সবকিছুই চায়তে ঈদুল আযহার সম্মান মর্যাদাই সরকারের প্রতি দেশের মানুষের প্রতি মহান আল্লাহ দয়া করবেন। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • NaYaMoT BaBu ২৩ জুলাই, ২০২১, ৭:২৯ পিএম says : 0
    জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন পাগল হয়ে গেছে ...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন