Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

ব্রাজিলের জয়ের দিন আর্জেন্টিনার হার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ১২:৪৪ এএম
টোকিও অলিম্পিকের আনুষ্ঠানিক উদ্বোধনের আগেই শুরু হয়েছে বেশ কিছু ইভেন্ট। ফুটবলে আজ মাঠে নেমেছিল ব্রাজিল–আর্জেন্টিনার দুই দলই। জার্মানির বিপক্ষে ব্রাজিল (৪–২ গোলে) জয় পেলেও হেরে গেছে আর্জেন্টিনা। গ্রুপ ‘সি’র ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২–০ গোলে হেরেছে আর্জেন্টিনা।
 
সাপ্পোরোয় ৫৫ শতাংশ বলের দখল রেখে ১৫টি শট নেয় আর্জেন্টিনা। কিন্তু কোনো শটই আলবিসেলেস্তেদের গোল এনে দিতে পারেনি। উল্টো ১৪ মিনিটে লাচলান ওয়ালেস ও ৮০ মিনিটে মার্কো টিলিওর গোলে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া।
 
নিশান স্টেডিয়ামে গ্রুপ ‘ডি’র ম্যাচে জার্মানির বিপক্ষে ৩০ মিনিটেই হ্যাটট্রিক পূরণ করে নেন ব্রাজিলিয়ান তারকা রিচার্লিসন। ম্যাচের ৭ মিনিটে প্রথম প্রচেষ্টায় না পারলেও, দ্বিতীয় প্রচেষ্টায় ঠিকই লক্ষ্যভেদ করেছেন তিনি। কোপা আমেরিকার পারফরম্যান্সের কারণে সমালোচনার মুখে থাকা এই এভারটন তারকা নিজের দ্বিতীয় গোল পান ২২ মিনিটে। ডি বক্সের ভেতরে গোলপোস্টের কাছাকাছি জায়গা থেকে হেডে লক্ষ্যভেদ করেন রিচার্লিসন। ৮ মিনিট পর নিজের হ্যাটট্রিকও পূরণ করে নেন তিনি।
 
বিরতির পর ৫৭ মিনিটে জার্মানির হয়ে এক গোল শোধ করেন নাদিয়েম আমিরি। আক্রমণ–প্রতি আক্রমণে এরপর দুই দলই চেষ্টা করে গোল আদায় করতে। ৮৪ মিনিটে আরেক গোল শোধ করে ম্যাচ জমিয়ে দেন জার্মান ফুটবলার রাগনার আচহে। তবে শেষ পর্যন্ত সমতাসূচক গোলটি আদায় করতে পারেনি জার্মানরা। উল্টো শেষ মুহূর্তে পাউলিনহোর গোলে ৪–২ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন