Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

লকডাউনে বন্ধ থাকবে টিভি নাটকের শুটিং

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ১০:৫৪ এএম

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আজ থেকে ৫ আগস্ট পর্যন্ত সরকার ঘোষিত কঠোর লকডাউনে সব ধরনের শুটিং বন্ধ থাকবে। লকডাউনে টিভি নাটকের শুটিং বন্ধ রাখার এই ঘোষণা দিয়েছে ছোট পর্দার ১৪ সংগঠনের মোর্চা ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)।

এফটিপিওর চেয়ারম্যান মামুনুর রশীদ গণমাধ্যমকে বলেন, “গত লকডাউনে আমাদের জীবন-জীবিকা সচল রাখার স্বার্থে সরকার শুটিংয়ের সুযোগ দিয়েছিল। এবারের লকডাউনে সেটা বলবৎ নাই। ফলে এই লকডাউনে শুটিং করতে গেলে নির্মাতা, শিল্পী, চিত্রগ্রাহকরা বিপদে পড়তে পারেন। সেই কারণেই শুটিং বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।”

তিনি আরো জানিয়েছেন, লকডাউনের মেয়াদ বাড়লে টিভি নাটকের শুটিং বন্ধের মেয়াদও বাড়তে পারে।

এর আগে ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত ১৪ দিনের লকডাউনে এফটিপিওর আবেদনে শুটিং হাউজের ভেতরে ও টেলিভিশনের ছাড়পত্র নিয়ে টিভি নাটকের শুটিংয়ের অনুমতি দিয়েছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি নিয়ে সে সময় নাটকের শুটিং চালিয়ে গেলেও এবারের লকডাউনে পুরোপুরি তা বন্ধ থাকছে বলে জানান এফটিপিওর চেয়ারম্যান মামুনুর রশীদ।

এর মাঝেই গত ৫ জুলাই স্বাস্থ্যবিধি ভেঙে রাস্তায় শুটিং করায় পরিচালক নাসিরউদ্দিন মাসুদের একটি টিভি নাটকের শুটিং ইউনিটের ডজনখানেক সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নেওয়ার পর মুচলেকা রেখে ছেড়ে দিয়েছিল খিলগাঁও থানা পুলিশ।

এদিকে, ঈদের আগের লকডাউনে টিভি নাটকের শুটিং চললেও চলচ্চিত্রের শুটিং বন্ধ রেখেছিল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি; এবারের লকডাউনেও তা অব্যাহত থাকছে বলে জানিয়েছে সংগঠনটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ