Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

ভেনিস চলচ্চিত্র উৎসবের প্রধান জুরি অস্কারজয়ী ক্লোয়ি ঝাও

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ১২:০৬ পিএম

আসন্ন ৭৮তম ভেনিস চলচ্চিত্র উৎসবে প্রধান জুরি হিসেবে দায়িত্ব পালন করবেন অস্কারে সেরা পরিচালকের পুরস্কার বিজয়ী ক্লোয়ি ঝাও। বিচারক হিসেবে এই চীনা পরিচালক যোগ দেবেন অস্কারজয়ী দক্ষিণ কোরিয়ান পরিচালক বং জুন-হোর সঙ্গে। উৎসব কর্তৃপক্ষ সম্প্রতি এ তথ্য জানিয়েছে।

ইতালির ভেনিস শহরে অনুষ্ঠিতব্য পৃথিবীর সবচেয়ে প্রাচীন চলচ্চিত্র উৎসবটিতে জুরি হিসেবে আরও থাকছেন ব্রিটিশ অভিনেত্রী সিনথিয়া এরিভো, জার্মান চলচ্চিত্রকার আলেক্সান্ডার ন্যানু, বেলজিয়ান অভিনেত্রী ভার্জিনিয়া এফিরা, কানাডিয়ান অভিনেত্রী সারা গ্যাডন এবং ইতালিয়ান চলচ্চিত্রকার সাভেরিও কস্তাঞ্জো।

এর আগে, এ বছরের শুরুতেই উৎসব কর্তৃপক্ষ ঘোষণা দেয়, এবারে জুরি বোর্ডের প্রেসিডেন্টের দায়িত্বে থাকবেন 'প্যারাসাইট' নির্মাতা বং। এবারের উৎসব শুরু হবে ১ সেপ্টেম্বর; চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত।

উল্লেখ্য, 'নোম্যাডল্যান্ড' চলচ্চিত্রের মাধ্যমে অস্কারের ৯৩ বছরের ইতিহাসে প্রথম অশ্বেতাঙ্গ নারী এবং সব মিলিয়ে দ্বিতীয় নারী হিসেবে সেরা পরিচালকের পুরস্কার জেতেন ক্লোয়ি ঝাও। এছাড়া গত বছর ভেনিস উৎসবের সর্বোচ্চ পদক 'গোল্ডেন লায়ন' জিতে নিয়েছিল ক্লোয়ির 'নোম্যাডল্যান্ড'।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেনিস চলচ্চিত্র উৎসব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ