Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ‘কঠোর লকডাউনে’ চলছে যাত্রীবাহী বাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ১২:৩৭ পিএম

নিষেধাজ্ঞার পরও টাঙ্গাইলে মহাসড়কে সকাল থেকেই যাত্রীবাহী বাস চলাচল করতে দেখা গেছে। তবে বাসের সংখ্যা স্বাভাবিক দিনের চেয়ে কম।

শুক্রবার (২৩ জুলাই) সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের বিভিন্নস্থানে ঢাকামুখী যাত্রীবাস চলাচল করতে দেখা গেছে। তবে মহাসড়কে মালবাহী ট্রাক ও কিছু বাস ছাড়া তেমন কোনো পরিবহন চলাচল করছে না।
এর আগে করোনা ভাইরাস সংক্রমণরোধে সরকার ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ জুন পর্যন্ত সকল ধরনের যানবাহন চলাচলে বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয়।

কিন্তু সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে যাত্রী নিয়ে বাসগুলো মহাসড়কে চলাচল করছে। এদিকে ঈদের পরেরদিন যাত্রী আনতে ঢাকা থেকে খালি বাস নিয়ে শত শত বাস উত্তর ও পশ্চিমাঞ্চলে গিয়েছিল।

মহাসড়কে চলাচলকারী চালকরা জানান, যাত্রী আনতে উত্তরাঞ্চলের বিভিন্ন জায়গায় খালি বাস নিয়ে যাত্রী আনতে গিয়েছিলাম। শুক্রবার সকালে যাত্রী পেয়েই রওনা হয়েছি ঢাকামুখী। তবে মহাসড়কের কোথাও পুলিশি বাধার মুখে পড়তে হয়নি।

এবিষয়ে বঙ্গবন্ধু সেতুতে দায়িত্বরত পুলিশ সদস্যরা মহাসড়কে বাস চলাচল নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি।



 

Show all comments
  • Dipu roy ২৪ জুলাই, ২০২১, ১০:১৫ পিএম says : 0
    Kub vlo kaj kortacha sorkar,, atta ki tik,,???
    Total Reply(0) Reply
  • Kr bisarkar ২৪ জুলাই, ২০২১, ১০:৪৯ পিএম says : 1
    যদি সাংবিধানিক আইন লঙ্গন করে, তার জন্য সাস্তী ওব্যাবস্হা আছে,কিন্তু জনগন কেন আইম লঙ্গন করবে,আইন সিংখলাবাহিনি কি করবে, কিছু আইন অনুযায়ী জরিমান অথবা কিছু দিন জেল খেটে আবার সেই জায়গায় এসে আবার আইন লঙ্গন করবে, এভাবে কোন দিন ই জনগনকে হটাতে পরবেনা কেও,,,ঢাকামুখি মানুষ গুলো ঢাকায় আসা একটু কমানো যায়, যেমন আমাদের দেশের প্রতীটা উপজেলার কাজ উপজেই সমাধান করতে হবে, প্রতিটি উপজেলা ই হবে শহর, যেটা কিনা আশির দশকে হয়ে ছিলো, প্রতিটা উপজেই করতে হবে শিল্প,,,, ঢাকায় যা হয় তই যেনো উপজেলায় হয়,তাহলেই যানজট নিরসন হবে,আইন সিংখলাবাহিনির বেগ পতে হবে না,তখন আইন সবাই মানবে,মাক্সপরবে,,,,,,,,,,,,
    Total Reply(0) Reply
  • মো:মতিউর রহমান ২৫ জুলাই, ২০২১, ১১:৪৫ এএম says : 1
    যদি সরকারের দেওয়া লকডাউন থাকে এবং পোশাক কারখানা খোলা থাকে তাহলে আমাদের তো ঢাকামুখি যেতেই হবে। সেক্ষেত্রে গনপরিবহন ছেড়ে দিতে হবে।
    Total Reply(0) Reply
  • Md alauddin ২৫ জুলাই, ২০২১, ৫:৪০ পিএম says : 1
    ঢাকা মুখি মানুশ যে কারনে হচ্ছে, সেই কারন গুলোকে সমাধান করতে পারলেই এই কঠোর লকডাউনে মানুস জীবনের ঝুকি নিয়ে ঢাকায় যাবে না, সরকারী নির্দেশনা লংঘন করে যেসব প্রতিষ্ঠান অফিস বা কর্মক্ষেত্র খোলা রেখেছে সেসব প্রতিষ্ঠান গুলোকে কঠোরভাবে আইনের আওতায় আনা হলেই সমাধান হবে।।
    Total Reply(0) Reply
  • Dadhack ২৬ জুলাই, ২০২১, ৯:৫৬ পিএম says : 0
    প্রকৃত মুসলিমদের জীবন ব্যবস্থা হচ্ছে মিলিটারি জীবনের মত এরা কখনো আইন ভঙ্গ করতে পারে না অতীতে মুসলিমরা কঠিনভাবে কোরআন এবং সুন্নত পালন করতেন এবং আল্লাহর দ্বীন প্রচার করার জন্য সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েছিল এবং মুসলিমরা পরাশক্তি ছিল শুধু তাই নয় তারা জ্ঞানে-বিজ্ঞানে পৃথিবীর মধ্যে সর্বশ্রেষ্ঠ ছিল আর এখন যারা দেশ চালায় তারা হচ্ছে গবেট. এরা আল্লাহর আইন মানে না আর সেই জন্যই আজকে আমাদের দেশ ধ্বংস হয়ে গেছে শুধু তাই না সারা পৃথিবীতে যত মুসলিম অধ্যুষিত কান্ট্রি আছে আল্লাহ দ্রোহী রা চালায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন