Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

কঠোর বিধিনিষেধে ফাঁকা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ১২:৩৯ পিএম

করোনা সংক্রমণের বিস্তার রোধে ঈদের তৃতীয় দিন থেকেই কঠোর লকডাউন জারি করেছে সরকার। লকডাউনের প্রথম দিনে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ফাঁকা রয়েছে। শুক্রবার (২৩ জুলাই) সকালে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিন ঘুরে দেখা যায়, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল ও সাইনবোর্ড মোড়ে পণ্যবাহী পরিবহন চলছে। তাছাড়া খুব কমসংখ্যক রিকশা চলছে। এতে সড়কে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

পজলা প্রশাসন সূত্রে জানা যায়, পুলিশ, র‌্যাব, বিজিবি ছাড়াও সেনাবাহিনীর ৩টি টিম ও মোবাইল কোর্টের মাধ্যমে জেলা প্রশাসনের ২৩টি টিম লকডাউন বাস্তবায়নে কাজ করছে।

এ বিষয়ে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, আমরা মানুষকে সচেতন করতে মাইকিং করছি। যদি অনাকাঙ্ক্ষিত কোনো যান আমরা পাই, যৌক্তিক কারণ না থাকলে সেগুলোকে আমরা আটক করছি। আর সাধারণ মানুষকে আমরা মোটিভেশন দিচ্ছি, কোনোভাবে যাতে বাইরে না আসে।

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, মহাসড়ক ফাঁকা রয়েছে। যৌক্তিক কারণ ছাড়া কোনো গাড়ি বের হলে আমরা আটক করে মামলা দিচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লকডাউন

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ