Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশে ৬ জেলায় ৯৯ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ২:৩৯ পিএম

করোনা ভাইরাসে প্রতিদিন দেশে মৃত্যুর ঘটনা ঘটছে। বাড়ছে সংক্রমণ। এদিকে করোনা ও উপসর্গ নিয়ে রাজশাহীতে ২২ জন, ময়মনসিংহে ২০, বরিশালে ২০, কুষ্টিয়ায় ১৭, বগুড়ায় ১৫ ও সাতক্ষীরায় ৫ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে শুক্রবার সকালের মধ্যে তাদের মৃত্যু হয়।


রাজশাহী

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে করোনা শনাক্ত হয়ে ৬ জন ও উপসর্গ নিয়ে ১৫ জন মারা গেছেন। নেগেটিভ হওয়ার পরে একজন মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, রামেক হাসপাতালে মারা যাওয়া ২২ জনের মধ্যে রাজশাহীর ১১, চাঁপাইনবাবগঞ্জ ও পাবনার ৪ জন করে, নাটোরের ২ এবং নওগাঁর ১ জন।

ময়মনসিংহ

ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে এক দিনে করোনা শনাক্ত হয়ে ৯ জন ও উপসর্গ নিয়ে মারা গেছেন ১১ জন।

হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পার্সন মহিউদ্দিন খান মুন জানান, বর্তমানে করোনা ইউনিটে ৩৭৫ জন চিকিৎসা নিচ্ছেন। ভর্তি হওয়া রোগীদের নমুনা পরীক্ষা করে ২২৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ব‌রিশা‌ল

বরিশাল বিভাগে ৭ জন করোনা শনাক্ত হয়ে ও ১৩ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এ‌ সময় বিভা‌গে করোনা শনাক্ত হ‌য় ১৮৩ জনের দেহে।

মৃত‌দের ম‌ধ্যে ১৫ জনই ব‌রিশাল শের-ই বাংলা মে‌ডিক্যাল ক‌লেজ হাসপাতা‌লে চি‌কিৎসাধীন ছি‌লেন।

এই নিয়ে বরিশাল বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা ৪১৪ জনে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক বাসুদেব কুমার দাস জানান, নতুন করে শনাক্ত হওয়া ১৮৩ জনের মধ্যে বরিশালের ১০৯ জন, পটুয়াখালী‌তে ৮, ভোলায় ৪৯, পি‌রোজপু‌রে ৯, বরগুনায় ৪ ও ঝালকা‌ঠি‌তে ৪ জন।

কুষ্টিয়া

কোভিড ডেডিকেটেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালে করোনায় ১১ জন ও উপসর্গে ৬ জনের মৃত্যু হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের তত্ত্বাবধায়ক আবদুল মোমেন।

জেলা প্রশাসনের হিসাবে, নতুন করে ১৭৭টি নমুনা পরীক্ষা করে ৫৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩২ দশমিক ২ শতাংশ।


বগুড়া

বগুড়ায় তিন হাসপাতালে এক দিনে করোনায় ১ জন ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতাল, মোহাম্মদ আলী হাসপাতাল ও টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতালে এদের মৃত্যু হয়।

জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৫২৭।

সাতক্ষীরা

এক দিনে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা উপসর্গে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনা উপসর্গে মারা গেলেন ৪৯৮ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ