Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

পদ্মার পিলারে ফেরির ধাক্কা, তদন্ত কমিটি গঠন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ৪:১৩ পিএম

নির্মাণাধীন পদ্মা বহুমুখী সেতুর পিলারের সঙ্গে ফেরি শাহজালালের সংঘর্ষের ঘটনা তদন্তে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিসি।

শুক্রবার (২৩ জুলাই) সকালে দুর্ঘটনার পর ঘটনা তদন্তে বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এসএম আশিকুজ্জামানকে আহ‌বায়ক করে চার সদস্যের কমিটি গঠন করা হয়।

কমিটির সদস্যরা হলেন- বিআইডব্লিউটিএর পরিচালক (নৌসংরক্ষণ) এম শাহজাহান, এজিএম (মেরিন) আহমেদ আলী এবং এজিএম (ইঞ্জিনিয়ারিং) রুবেলুজ্জামান।

নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান স্বাক্ষরিত এক আদেশে কমিটিকে তিন দিনের মধ্েয বিআইডবিøউটিসির চেয়ারম্যান বরাবর তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এর আগে শুক্রবার (২৩ জুলাই) সকাল পৌনে ১০টায় মুন্সীগঞ্জে রো রো ফেরি শাহজালাল পদ্মা সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লাগে। ফেরিটি বাংলাবাজার ঘাট থেকে রওনা দিয়ে শিমুলিয়া ঘাটে যাচ্ছিল।

বিআইডব্লিউটিসির সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম জানান, বাংলাবাজার থেকে শিমুলিয়া আসার পথে রো রো ফেরি শাহজালাল পদ্মা সেতুর ১৭ নম্বর খুঁটির সাথে প্রচন্ড জোরে ধাক্কা খায়। এতে ফেরির সমানের অংশে বড় ধরনের ছিদ্র হয়েছে। দুর্ঘটনার সময় ফেরিতে থাকা ৩৩টি যানের একটির সঙ্গে আরেকটির ধাক্কা লাগে। ফেরির প্রায় দুই হাজার যাত্রীর মধ্যে অনেকেই পড়ে ছোটখাটো আঘাত পেয়েছেন। এদের মধ্যে ২০ জন জখম হয়েছেন। তছনছ হয়ে গেছে ফেরির ভেতরের ক্যান্টিন।
ক্ষতিগ্রস্ত ফেরি শাহজালালের চালক আব্দুর রহমান জানান, ফেরির ইলেকট্রনিক সার্কিট ব্রেকার পড়ে যাওয়ায় স্টিয়ারিং বিকল হয়ে যায়। তবে দ্রæত ঠিক হলেও এর আগেই প্রবল স্রোতে ফেরটির সমানের অংশ পদ্মা সেতুর খুঁটির সঙ্গে ধাক্কা লাগে। তবে ভাগ্যক্রমে বেঁচে যান যাত্রীরা। আঘাতটি পানির লেভেলের নিচে হলে ফেরিটি ডুবে যেতে পারতো।

পদ্মা সেতু কর্তৃপক্ষ বলছে, চলতি মাসেই এ নিয়ে ৩টি ফেরি সেতুর পিলারে আঘাত করেছে।



 

Show all comments
  • ash ২৩ জুলাই, ২০২১, ৫:১৯ পিএম says : 0
    AMON HOBE SHETA AGEO JANTAM !! BANGLADESHR YABA KHAWA CAPTEIN RA BUS -TRUCK DRIVER RA KOKHONO NORMAL TAHKE NA. PODDA SHETUR PROTITA PILARER 5 METER AGE & PICHE EXTRA PILAR BOSHANO WICHITH WITH LIGHT
    Total Reply(0) Reply
  • MD Mahabub Alam ২৩ জুলাই, ২০২১, ৭:৫৪ পিএম says : 0
    ভারতের ষড়যন্ত্র কিনা খতিয়ে দেখা প্রয়োজন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তদন্ত কমিটি

২১ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ