Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

অলিম্পিকের শেষ ষোলতে রোমান-দিয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ৭:২৩ পিএম

ক্যারিয়ার সেরা স্কোর করে টোকিও অলিম্পিক গেমস আরচ্যারির মিশ্র দলগত ইভেন্টের শেষ ষোলতে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের রোমান সানা ও দিয়া সিদ্দিকী। শুক্রবার সকালে জাপানের রাজধানী টোকিওতে অলিম্পিক গেমসের প্রথম দিনে দিয়া সিদ্দিকী তার ক্যারিয়ার সেরা ৬৩৫ স্কোর করে রিকার্ভ র‍্যাঙ্কিং রাউন্ডে ৩৬তম হন। অন্যদিকে রোমান সানা তার ক্যারিয়ার সেরা ৬৮৬ স্কোর অতিক্রম করতে না পারলেও ৬৬২ স্কোর করে সতেরতম স্থান পান। একইসঙ্গে অলিম্পিকে শীর্ষ ১৬ দেশের মধ্যে থেকে মিশ্র দ্বৈতে খেলার টিকিটও নিশ্চিত করেন তারা। রোমান সানা ও দিয়ার মিলিত স্কোর ১২৯৭। কানাডাকে দুই পয়েন্টে পেছনে ফেলে শেষ দল হিসেবে বাংলাদেশ মিশ্র দ্বৈতে খেলার সুযোগ পায়। মিশ্র দলগত বিভাগে রোমান ও দিয়া শনিবার খেলবেন কোরিয়ার বিপক্ষে।

আগামী ২৭ জুলাই রিকার্ভ মহিলা একক ইভেন্টে দিয়া সিদ্দিকী ১/৩২ খেলায় বেলারুশের ‘ডিজিওমিনস্কায়া কারিনার বিপক্ষে এবং রিকার্ভ পুরুষ একক ইভেন্টে রোমান সানা ১/৩২ খেলায় গ্রেট বৃটেনের হল টমের বিপক্ষে খেলবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরচ্যারি

৩ ফেব্রুয়ারি, ২০২২
১৫ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন