Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

পশ্চিমবঙ্গে সরকারি প্রকল্পের অ্যাম্বাসাডর হচ্ছেন সেই মুসলিম ছাত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১২:০১ এএম

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের কন্যাশ্রী প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হচ্ছেন এ বারের উচ্চমাধ্যমিকে সর্বোচ্চ নম্বর পাওয়া রুমানা সুলতানা। ৫০০-র মধ্যে তিনি পেয়েছেন ৪৯৯।

গতকাল বহরমপুরের কালেক্টরি কনফারেন্স হলে রুমানা এবং অপর মেধাবী ছাত্র প্রীতম চক্রবর্তীকে মুর্শিদাবাদ জেলা প্রশাসনের পক্ষ থেকে সম্বর্ধনা দেয়া হয়। সেখানেই জেলা প্রশাসক শরদকুমার দ্বিবেদী জানান, রুমানাকে কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর ঘোষণা করা হবে।
সম্বর্ধনার কারণে সকালেই জেলা সদরে পরিবারের অন্যদের সাথে বহরমপুরে এসেছিলেন রুমানা। তাকে সম্বর্ধিত করে জেলা প্রশাসক বলেন, ‘মুর্শিদাবাদের নাম উজ্জ্বল করে উচ্চমাধ্যমিকে প্রথম হয়েছেন এক কন্যাশ্রী, যোদ্ধা ছাত্রী। তাকে কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডার করা হবে। এই কন্যাশ্রীর প্রথম হওয়ার বিষয়টি জেলার অন্যান্য ছাত্রীকেও উৎসাহ জোগাবে। এটা আমাদের গর্বের বিষয়।’

মুর্শিদাবাদের পুলিশ সুপার কে সবরী রাজকুমারও রুমানা এবং প্রীতমের মেধার প্রশংসা করেন। তিনি বলেন, ‘মুর্শিদাবাদ জেলার নাম আগেও উজ্জ্বল হয়েছে, ভবিষ্যতেও হবে। এই দুই কৃতি ছাত্রছাত্রীর জন্য আমরা গর্বিত। তাদের সংবর্ধনা দেয়া হলো।’

কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে তার নাম ঘোষণায় খুশি রুমানা। তিনি বলেন, ‘আমার এই সাফল্যে জেলার অন্য ছাত্রীরাও উৎসাহ পাক, এটাই চাই।’ আগামী দিনে বিজ্ঞানী হওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন তিনি। অন্যদিকে, এই জেলা থেকেই ভালো ফল করেছেন প্রীতম। তিনি বলেন, ‘ভবিষ্যতে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করতে চাই।’ সূত্র : আনন্দবাজার পত্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ