Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফুলপুরে জুমার নামাজরত অবস্থায় ইমামের মৃত্যু

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ৮:৫৭ পিএম

ময়মনসিংহের ফুলপুরে জুমার নামাজরত অবস্থায় মিরাশ উদ্দিন (৭০) নামে এক ইমামের মৃত্যু হয়েছে। শুক্রবার উপজেলার বালিয়া ইউনিয়নের কাইচাপুর গ্রামে শাহ সাব্দী দরগাবাড়ি জামে মসজিদে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী জানান, শুক্রবার ইমাম মিরাশ উদ্দিন সুস্থ অবস্থায় মসজিদে আসেন এবং নির্ধারিত সময়েই জুমার নামাজ শুরু করেন। নামাজের দ্বিতীয় রাকাতেই হঠাৎ তিনি ঢলে পড়েন এবং ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

মিরাশ উদ্দিন কাইচাপুর সিনিয়র আলিম মাদরাসার সাবেক নৈশপ্রহরী ও মাদরাসার মসজিদের মুয়াজ্জিন ছিলেন। ১০ বছর আগে অবসরে যাওয়ার পর কিছুদিন ঢাকায় ইমামতি ও শিক্ষকতা করেন। এরপর গত ৭ বছর ধরে দরগাবাড়ি মসজিদে বিনাবেতনে ইমামের দায়িত্ব পালন করে আসছিলেন।

ইমামের শ্যালক কাইচাপুর মাদরাসার হিসাব রক্ষক এরশাদ খান বলেন, ‘তিনি (ইমাম) সুস্থ ছিলেন। আমার পাশেই এসে দাঁড়িয়ে ক্বাবলাল জুমা শুরু করেন। নামাজের দ্বিতীয় রাকাতেই হঠাৎ তিনি ঢলে পড়েন এবং ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

মসজিদের সভাপতি দুলাল হোসেন খান বলেন, ‘হুজুর অত্যন্ত সৎ ও আদর্শ ব্যক্তি ছিলেন। তার মতো এত আল্লাহওয়ালা মানুষ বর্তমানে খুব কম পাওয়া যায়। তিনি নিঃস্বার্থভাবে আমাদের মসজিদে ইমামতি করতেন। তার মৃত্যুর পর স্থানীয় মাওলানা আব্দুল জলিল নামাজে ইমামতি করেন। ’
তার কলেজ পড়ুয়া ছেলে সালাহ উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।



 

Show all comments
  • Abdullah ২৪ জুলাই, ২০২১, ৫:২২ এএম says : 0
    Very lucky person to pass away while praying juma. Inshallah Allah SWT will grant him heaven.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ