Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কক্সবাজারে শুক্রবার ৭৮ জনের করোনা শনাক্ত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ৯:৩৬ পিএম

শুক্রবার ২২ জুলাই কক্সবাজার জেলায় ২ টি প্রতিষ্ঠানে ২ পদ্ধতিতে করোনা'র নমুনা টেস্ট করে মোট ৭৮ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ২৪৩ জনের নমুনা টেস্ট করে ৫৬ জনের টেস্ট রিপোর্ট ‘পজেটিভ’ পাওয়া গেছে। বাকী ১৮৭ জনের নমুনা টেস্ট রিপোর্ট 'নেগেটিভ' আসে।

এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে একইদিন ৪৯ জনের র‍্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ২২ জনের টেস্ট পজেটিভ' আসে। অন্য ২৭ জনের টেস্ট রিপোর্ট নেগেটিভ' আসে। কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. অনুপম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

কক্সবাজার মেডিকেল কলেজের (পিসিআর) ল্যাবে শনাক্ত হওয়া ৫৬ জন করোনা রোগীর মধ্যে ১ জন আগে আক্রান্ত হওয়া রোগীর ফলোআপ টেস্ট রিপোর্ট। নতুন শনাক্ত হওয়া ৫৫ জন সকলেই কক্সবাজারের রোগী।

তারমধ্যে, ১ জন রোহিঙ্গা শরণার্থী এছাড়া সদর উপজেলায় ১০ জন, রামু উপজেলায় ৫ জন, উখিয়া উপজেলায় ৯ জন, টেকনাফ উপজেলায় ১৮ জন, চকরিয়া উপজেলায় ২ জন এবং মহেশখালী উপজেলার ১০ জন রোগী রয়েছে।

এনিয়ে, ২ টি প্রতিষ্ঠানে আজ ২৩ জুলাই পর্যন্ত শনাক্ত হওয়া রোগী সহ কক্সবাজার জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হলো-১৬ হাজার ৯৩ জন।

এদিকে, গত ২২ জুলাই পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কক্সবাজার জেলায় মৃত্যুবরণ করেছে ১৬৫ জন। এরমধ্যে ২৬ জন রোহিঙ্গা। ২২ জুলাই পর্যন্ত করোনা পর্যন্ত করোনা আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′৩০% ভাগ।

একই সময়ে সুস্থ হয়েছেন ১২ হাজার ৮৫৫ জন করোনা রোগী। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৮০′২৬% ভাগ। গত ২২ জুলাই কক্সবাজার জেলায় করোনার নমুনা টেস্টের তুলনায় পজেটিভিটির হার ছিল শতকরা ৩৯′৩৪ ভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ