Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাস্তবের লায়ন কিং!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১২:০১ এএম

সিনেমার দৃশ্য বাস্তবে দেখেছেন ব্রিটিশি ফটোগ্রাফার সিমোন নিহ্যাম। ব্যাগ থেকে ক্যামেরা বের করে বাস্তবের দৃশ্যটি লেন্সে বন্দি করতে এক মুহূর্ত দেরি করেননি। দৃশ্যটি দেখতে অনেকটা হলিউড ছবির শুরুর মতো।
একটি টিলার উপর বিভিন্ন পশুর কঙ্কাল ছড়িয়ে রয়েছে। আর সেখানে পশুরাজ মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে। ঠিক যেন ‘লায়ন কিং’! সিনেমা আর বাস্তব মিলে মিশে একাকার হয়ে গেছে। ছবি দেখে নেট জগতের একাংশ এমনটাই বলছেন।
ছবিটি দক্ষিণ আফ্রিকার এক অভয়ারণ্যে তুলেছিলেন সিমোন নিহ্যাম। জানা গেছে, তিনি একটি সংস্থার হয়ে সেখানে কাজ করতে গিয়েছিলেন। কাজ শুরুর আগের সকালে অভয়ারণ্যে এমনিই ঘুরতে বেরিয়েছিলেন। তখনই এই অসামান্য দৃশ্যটি দেখতে পান। ফটোগ্রাফারের কথা, অভয়ারণ্যে তখন সবে মাত্র দিনের আলো ফুটতে শুরু করেছে।
আচমকা তিনি টিলার উপর সিংহটিকে দেখতে পান। পশুরাজের থেকে মাত্র ৩০ মিটারের দূরত্বে ছিলেন নিহ্যাম। এ সুযোগ জীবনে একবারই পাওয়া যায়, তা ভালভাবেই জানতেন তিনি। বিন্দুমাত্র সময় ব্যয় না করে ব্যাগ থেকে নিজের ক্যামেরা বের করে প্রকৃতির এই অপরূপ দৃশ্য বন্দি করেন।
নিহ্যাম জানিয়েছেন, মাত্র ১ মিনিটের মতো সিংহটি সেই কঙ্কালের স্তুপটিতে দাঁড়িয়েছিল। তার মধ্যেই নিজের মতো করে বেশ কয়েকটি ছবি তুলেছিলেন নিহ্যাম। এই ছবিটিই তার সেরা মনে হয়েছিল। নিহ্যামের এই ছবি দেখে অনেকেই ‘লায়ন কিং’ ছবির সিম্বার কথা স্মরণ করেছিলেন। বাস্তব মাঝে মাঝে সিনেমাকেও হার মানায়, এটি যেন তেমনই একটি দৃশ্য। নিহ্যামের কথায়, এই ছবিই তার জীবনের সেরা সম্পদ। সূত্র : ডেইলি মেইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ