Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মসিকের ১৫০ টন বর্জ্য অপসারণ

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১২:০১ এএম

৬০০ পরিচ্ছন্নতাকর্মীর মাধ্যমে ২৪ ঘণ্টায় ১৫০ টন বর্জ্য অপসারণ করেছে মসিক। ছোট-বড় ৫০ টি গাড়ি, ৩টি লোডার/এসকাভেটর, ৬টি জীবাণুনাশক পানি ছিটানোর গাড়ির মাধ্যমে সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডের ৪০১টি কোরবানীর পয়েন্ট, ১০টি হাট থেকে প্রায় ১৩০ টন পশুর বর্জ্য এবং প্রায় ২০ টন হাটের বর্জ্য অপসারণ করেছে মসিক।

এরআগে ২৪ ঘণ্টার মধ্যে পবিত্র ঈদ উল আযহার কোরবানীর পশু ও পশুহাটের বর্জ্য অপসারণ করে নাগরিকদের প্রতিশ্রুতি দিয়েছিলেন মসিক মেয়র ইকরামুল হক টিটু। সেই প্রতিশ্রুতি রক্ষা করেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু এ প্রসঙ্গে বলেন, বর্জ্য ব্যবস্থাপনায় গত কয়েক বছরের মত এ বছরও সফলতা অর্জন করেছে মসিক। কোভিড পরিস্থিতির মধ্যেও সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদের নিরলস এবং নিরবচ্ছিন্ন পরিশ্রমে ২৪ ঘণ্টা পূর্ণ হবার আগেই সব ধরনের বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে। নাগরিকদের কাছে দেওয়া কথা রাখতে পেরে এবং দ্রুততম সময়ে নগরীকে পরিচ্ছন্ন করতে পেরে ঈদের আনন্দ আরো বহুগুণ বৃদ্ধি পেয়েছে বলে আমি মনে করি। সরেজমিন নগরীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে বর্জ্য অপসারণে পরিচ্ছন্নতাকর্মীসহ মসিক এর বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের লোকজন অনবরত কাজ করে চলেছে। এ সময় নগরীর টাউন হল মোড় এলাকা, পাটগুদাম ব্রিজ মোড়, চরপাড়া, কলেজ রোড মোড়, কালিবাড়ি, গাঙ্গিনারপাড় নতুন বাজার, রামকৃষ্ণ মিশন রোড, জয়নুল আবেদিন পার্ক এলাকায় পরিচ্ছন্নতাকর্মীদের কাজ করতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মসিক

৬ মে, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ