Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

ভারতীয় ডেল্টার তাণ্ডবে যুক্তরাষ্ট্রে দৈনিক মৃত্যু এক লাফে বেড়েছে ৪৮ শতাংশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ১০:১০ পিএম

করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্ট ডেল্টার হানায় নতুন করে ৪৮ শতাংশ সংক্রমণ বেড়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ মাসে নতুন করে যারা সংক্রমিত হয়েছেন, তাদের মধ্যে ৮৩ শতাংশই ডেল্টা ভ্যারিয়েন্টে আক্রান্ত। মার্কিন যুক্তরাষ্ট্রের সেন্টার ফর ডিসিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পরিচালক জানান, জুলাই মাসের প্রথম সপ্তাহে নতুন করে কোভিড আক্রান্তদের ৫০ শতাংশের শরীরের ডেল্টা ভ্যারিয়েন্টের হদিশ মিলেছিল। - সিএনএন

শুধু তাই নয়, আমেরিকায় ডেল্টার হানায় দৈনিক মৃত্যুর সংখ্যাও প্রায় ৪৮ শতাংশ বেড়েছে বিগত কয়েক সপ্তাহে। এখন সে দেশে দিনে গড়ে মৃত্যু হচ্ছে ২৩৯ জনের। ভারতে প্রথম হদিশ মিলেছিল এই ডেল্টা ভ্যারিয়েন্টের। তার পর ধীরে ধীরে তা বিশ্বের বাকি দেশগুলিতেও ছড়িয়ে পড়তে থাকে। সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, বিশ্বের অন্তত ১০০টি দেশে ছড়িয়ে পড়েছে করোনার এ ধরন। হোয়াইট হাউজের মুখ্য স্বাস্থ্য উপদেষ্টা অ্যান্টনি ফাউসি ভীষণ উদ্বেগ জানিয়ে বলেছেন, এখন পর্যন্ত করোনার যতো ভ্যারিয়েন্ট দেখা গেছে, তার মধ্যে সবচেয়ে বেশি সংক্রামক ডেল্টাই, আর এ জন্যই বিষয়টি নিয়ে আমরা উদ্বিগ্ন ।



 

Show all comments
  • Shofik ২৪ জুলাই, ২০২১, ৩:৪৩ এএম says : 0
    F-16, B-52 bomaru biman keno kaje ashchena.atom bomb Charo, Kaj hote pare.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ