Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

ভারতে এবার যৌতুক হিসেবে কচ্ছপ-কুকুর দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ১০:৪৭ পিএম

ভারতের মহারাষ্ট্রে এবার যৌতুক হিসেবে বিয়েতে চাওয়া হয়েছে বিরল প্রজাতির ২১ নখওয়ালা কচ্ছপ আর কালো ল্যাব্রাডর কুকুর। অদ্ভুত এই দাবি মেটাতে না পেরে পুলিশের দারস্থ হয় পাত্রীর পরিবার। তাদের অভিযোগের ভিত্তিতে ওই যুবককে আটক করে পুলিশ।

জানা গেছে, ভারতের মহারাষ্ট্রের আওরঙ্গবাদের এক সেনা সদস্যের সাথে চলতি বছরের ফেব্রুয়ারিতে বিয়ে ঠিক হয় স্থানীয় এক তরুণীর। বিয়ে ঠিক হওয়ার সময় মেয়েটির পরিবার যৌতুক হিসেবে দুই লাখ রুপি আর ১০ গ্রাম সোনা দেন।

বাগদানের পর পাত্রের পরিবার পাত্রীকে স্থায়ী সরকারি চাকরি পাইয়ে দেওয়ার কথা বলে মেয়েটির পরিবারের কাছ থেকে ১০ লাখ রুপি নেয়। তবে তারা মেয়েটিকে সরকারি চাকরি তো পাইয়ে দিতে পারেইনি উল্টো মেয়েটির পরিবারের কাছ থেকে ২১ নখওয়ালা কচ্ছপ, কালো ল্যাব্রাডর কুকুর আর একটি বৌদ্ধ মূর্তি দাবি করে।

গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী বিরল প্রজাতির ২১ নখওয়ালা কচ্ছপের দাম ৫ থেকে ১০ লাখ রুপি। এই প্রজাতির কচ্ছপকে মনে করা হয় সৌভাগ্যের প্রতীক।

পাত্রীর পরিবার ওই বিরল প্রজাতির কচ্ছপ অনেক খুঁজেও পায়নি। পাত্রীর পরিবার কচ্ছপ খুঁজে না পাওয়ার বিষয়টি পাত্রের পরিবারকে জানালে তারা বিয়ে ভেঙে দেয়। বিয়ে ভেঙে দেওয়ায় পাত্রের পরিবারকে দেওয়া অর্থ আর সোনা ফেরত চায় পাত্রীর পরিবার। কিন্তু তা দিতে স্বীকৃতি জানালে পুলিশের কাছে অভিযোগ করে পাত্রীর পরিবার।

এ ব্যাপারে পুলিশ কর্মকর্তা সাধনা অভহাদ বলেন, যৌতুকের দাবি মেটাতে না পেরে কনের বাবা অসহায় হয়ে আমাদের কাছে এসেছিলেন। ওই পাত্র আর তার পরিবারের পাঁচ সদস্যের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪২০, ৪০৬ এবং ৩৪ ধারায় বিশ্বাসভঙ্গ এবং প্রতারণার অভিযোগ আনা হয়েছে। তদন্তের পর আরো ধারা যোগ করা হতে পারে। সূত্র : এনডিটিভি



 

Show all comments
  • রুহুল আমীন যাক্কার ২৩ জুলাই, ২০২১, ১১:৪৪ পিএম says : 0
    কচ্ছপ আর কুকুর চাইবেনা তো কি চাইবে? গোমূত্র যে দেশে মানুষের কাছে দুধের চেয়ে প্রিয়, পবিত্র এবং দামী সেখানে আরও কত আজগুবি ঘটনা ঘটবে?
    Total Reply(0) Reply
  • রুহুল আমীন যাক্কার ২৩ জুলাই, ২০২১, ১১:২৬ পিএম says : 0
    কচ্ছপ আর কুকুর চাইবেনা তো কি চাইবে? গোমূত্র যে দেশে মানুষের কাছে দুধের চেয়ে প্রিয়, পবিত্র এবং দামী সেখানে আরও কত আজগুবি ঘটনা ঘটবে?
    Total Reply(0) Reply
  • Abul Farah ২৪ জুলাই, ২০২১, ৩:২২ এএম says : 0
    ভাবছি কখনও ঐ প্রানী গোবর খাওয়া শুরু করে।
    Total Reply(0) Reply
  • M milon dewan ২৪ জুলাই, ২০২১, ৫:৩৬ এএম says : 0
    এমন অদ্ভুত খবর এই দেশেই আশা করা যায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২১ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ