Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

কঠোর লকডাউনেও খোলা থাকছে হাইকোর্টের তিনটি একক বেঞ্চ

ফুলকোর্ট সভায় সিদ্ধান্ত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০২১, ১০:৫২ পিএম

করোনা সংক্রমণজনিত উদ্ভূত পরিস্থিতিতে সরকার ঘোষিত কঠোর লকডাউনের সময় সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারিক কার্যক্রম আগামী ৫ আগস্ট পর্যন্ত সীমিত পরিসরে পরিচালিত হবে। এ সময় হাইকোর্ট বিভাগের রিট ও দেওয়ানি, ফৌজদারি ও কোম্পানি এবং এডমিরালটি সংক্রান্ত একটি করে মোট ৩টি একক বেঞ্চ খোলা থাকবে। তথ্য-প্রযুক্তি ব্যবহার করে বিচারপতিগণ ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে অতীব জরুরি বিষয়ের শুনানি গ্রহণ করবেন। শুনানি গ্রহণ শেষে আদালতগুলো অন্তর্বর্তীকালীন আদেশ দেবেন।

শুক্রবার বিকেলে প্রধান বিচারপতির সভাপতিত্বে অনুষ্ঠিত এক ফুল কোর্ট সভায় এ সিদ্ধান্ত হয়। সভায় আপিল বিভাগের সকল বিচারপতি এবং হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ ভার্চুয়ালি অংশ নেন।

সুপ্রিম কোর্টের মুখপাত্র ব্যারিস্টার মোহাম্মদ সাইফুর রহমান ইনকিলাবকে শুক্রবার রাত সাড়ে ১০টায় সভার তথ্য জানান। ফুলকোর্ট সভায় আরও সিদ্ধান্ত হয় যে, আগামী ৩১ জুলাইয়ের মধ্যে বাংলাদেশ সুপ্রিম কোর্টের সকল কর্মকর্তা এবং কর্মচারীদের টিকা গ্রহণ সম্পন্ন করতে হবে। এছাড়া আগামী ৫ আগস্ট অনুষ্ঠিতব্য ফুলকোর্ট সভায় পরবর্তী পদক্ষেপ গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন