Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী

বঙ্গবন্ধু সেতুতে যান পারাপারের রেকর্ড

ঈদের আগের দিন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে একদিনে রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে। ঈদের আগের দিনে ২৪ ঘণ্টায় প্রায় ৪৯ হাজার যানবাহন সেতু পারাপার হয়েছে। এতে সেতুতে টোল আদায় হয়েছে পৌনে তিন কোটি টাকা।
বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ঈদের একদিন আগে গত সোমবার সকাল ৬টা হতে ঈদের আগের দিন মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত যাত্রীবাহী বাস, ট্রাক, লরি, প্রাইভেটকার, মাইক্রো, মোটরসাইকেলসহ অন্যান্য পরিবহন সেতু পারাপার হয়েছে ৪৮ হাজার ৪২৩টি পরিবহন। এতে সেতুতে টোলপ্লাজায় টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, সেতুর পূর্ব টোলপ্লাজায় ৩২ হাজার ৫৩১টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে এক কোটি ৭৪ লাখ ৯৫ হাজার ৪৬০ টাকা। পশ্চিম টোলপ্লাজায় ১৫ হাজার ৮৯২টি পরিবহনের বিপরীতে টোল আদায় হয়েছে ১ কোটি ১১ লাখ ৩১ হাজার ৪৯০ টাকা।

ওই ২৪ ঘণ্টায় সেতু টোলপ্লাজার ফাস্ট ট্রাক লেন ব্যবহারের সংখ্যাও ছিল বেশি। ফাস্ট ট্রাক লেন থেকে টোল আদায় হয়েছে ৩০ হাজার ৩৫০ টাকা। ক্রেডিট ভাউচারে টোল আদায় হয়েছে ২১ হাজার ৬৫০ টাকা। সব মিলিয়ে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।
বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, সেতু দিয়ে ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল ও ছোট ছোট যানবাহন মিলিয়ে সেতু পারাপারের সংখ্যা বাড়লেও টোল আদায় কমেছে। এর আগের দিন বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় হয়েছিল তিন কোটি টাকা, পরিবহনের সংখ্যা ছিল প্রায় ৪০ হাজার। বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল জানান, ঈদের আগে একদিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে যান পারাপারের রেকর্ড হয়েছে। তবে টোল আদায়ের পরিমাণ কমেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু সেতু


আরও
আরও পড়ুন