Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লস এঞ্জেলেসে ‘বাংলাদেশে বিনিয়োগ সুবিধা ও সম্ভাবনা’ শীর্ষক সেমিনার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

লস এঞ্জেলেস্থ বাংলাদেশ কনস্যুলেট ‘বাংলাদেশ দ্য নিউ ফ্রন্টিয়ার ইনভেস্টমেন্ট অপারচুনিটিস ফর ফরেইন ইনভেস্টরস অ্যান্ড এক্সপ্যাট্রিয়টস’ শীর্ষক সেমিনার কনস্যুলেটের বঙ্গবন্ধু সাংস্কৃতিক কেন্দ্রে আয়োজন করে। বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের অধীনস্থ স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড সেমিনারটি আয়োজনে সহযোগিতা প্রদান করে।
সেমিনারে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, এমপি, প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। এছাড়া ইউএস-বাংলাদেশ বিজনেস ফোরাম (ইউএসবিবিএফ)-এর সদস্য ম্যাসন ইয়েস্ট, স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড এর মহাব্যবস্থাপক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মিজ টিন জাবিন, লস এঞ্জেলেসের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি ও উল্লেখযোগ্য সংখ্যক আমেরিকান ও বাংলাদেশী বংশোভ‚ত আমেরিকান প্রবাসী ব্যবসায়ীগণ সেমিনারে অংশগ্রহণ করেন।
সূচনা বক্তব্যে কনসাল জেনারেল তারেক মোহাম্মদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকারের গত এক দশকের আর্থ-সামাজিক অর্জনসমূহ তুলে ধরেন। তিনি বাংলাদেশে বিনিয়োগের বিশেষ সুযোগ-সুবিধাসমূহ উল্লেখ করে বলেন যে, বিদেশী বিনিয়োগকে আকৃষ্ট করতে বর্তমান সরকার ১০০টি এক্সক্লুসিভ ইকোনমিক জোন প্রতিষ্ঠা করেছেন। তিনি উপস্থিত বিদেশী ও প্রবাসী ব্যবসায়ী প্রতিনিধিগনকে বর্তমান সকারের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে বাংলাদেশে বিনিয়োগে উৎসাহিত করেন।
কনস্যুলেটের কমার্শিয়াল কাউন্সেলর এস. এম. খুরশিদ-উল-আলম এবং স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড এর মহাব্যবস্থাপক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মিজ টিনা জাবিন আইসিটিসহ বিনিয়োগ সম্পর্কিত বিভিন্ন সুযোগ সুবিধা ও সম্ভাবনাসমূহ বিস্তারিতভাবে উপস্থাপন করেন। অনুষ্ঠানের বিশেষ অতিথি ইউএসবিবিএফ এর সদস্য ম্যাসন ইয়েষ্ট সেমিনারে বক্তব্য রাখেন। উপস্থাপনার শেষে ব্যবসায়ীগণ প্রশ্ন-উত্তর পর্বে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়ােগ উপদেষ্টা সালমান এফ রহমান, এমপি জাতির পিতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শন করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকারের বিভিন্ন অর্জন ও উন্নয়ন পরিকল্পনা তুলে ধরেন। তিনি বাংলাদেশে বিনিয়ােগবান্ধব পরিবেশ, সম্ভাবনা ও সুযোগ সুবিধা সম্পর্কে সংক্ষেপে আলােচনা করেন। এছাড়াও তিনি যুক্তরাষ্ট্রের সঙ্গে বিদ্যমান সুদৃঢ় বন্ধুত্ব, ব্যবসা-বাণিজ্য, অর্থনৈতিক ও সামাজিক অংশীদারিত্ব আরও প্রসার ঘটবে বলে আশা প্রকাশ করেন। তিনি বিদেশী ও প্রবাসী ব্যবসায়ীগণকে বাংলাদেশে বিনিয়োগের মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়তে সহযোগিতার জন্য আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ