Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সড়ক দুর্ঘটনায় নিহত ২৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১২:০০ এএম

ঈদের ছুটিতে সারা দেশে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ২৩ জন। গতকাল বাগেরহাটের ফকিরহাটে পিকআপ ভ্যান ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে ইজিবাইকের ছয় যাত্রী নিহত হয়েছেন। এছাড়াও কয়েকটি স্থানে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর খবর পাওয়া গেছে। সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ রিপোর্ট-

কক্সবাজার ব্যুরো জানায়, ঈদুল আজহার ছুটিতে কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৫ জন। এসময় আহত হয়েছেন আরো ১০ জন। জানা গেছে, ঈদুল আজহার দিন সকালে বাজার থেকে ঘরে ফেরার পথে দ্রুতগামী মাইক্রোবাস চাপায় বশির আহমদ নামের এক জন নিহত হয়েছেন। একই দিন রাতে মেরিন ড্রাইভ সড়কে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারায় দুই কলেজ ছাত্র। একই দিন চকরিয়ায় যাত্রাবাহী বাসের ধাক্কায় একটি জীপগাড়ী খাদে পড়ে দুইজন নিহত হয়েছে।

বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, বাগেরহাটের ফকিরহাটে পিকআপ ভ্যান ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে ইজিবাইকের ছয় যাত্রী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরো ১ জন। গতকাল শুক্রবার সকালে খুলনা-মাওয়া মহাসড়কের ফকিরহাট উপজেলার বৈলতলী নামক স্থানে এ সড়ক দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে ৫ জনের পরিচয় জানা গেছে। তারা হলেন, বাগেরেহাট সদর উপজেলার শেখ নজরুল ইসলাম, রামপাল উপজেলার চাকশ্রী বাজার এলাকার আব্দুল হাই, ফকিরহাটের গৌতম দে, নলদা এলাকার উৎপল রাহা ও একই এলাকার নয়ন দত্ত। ফকিরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনম খায়রুল আনাম জানান, ইজিবাইকটি নওয়াপাড়া থেকে ফকিরহাট আর পিকআপ ভ্যানটি ফকিরহাট থেকে কাটাখালির দিকে যাচ্ছিল। বৈলতলী নামক স্থানে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৬ জন নিহত ও একজন আহত হয়।

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ার কুমারখালীতে ঈদের ছুটিতে বাড়ি ফিরতে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৩ জন নিহত ও ১ জন আহত হবার ঘটনা ঘটেছে। গত সোমবার রাত বারোটার দিকে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কের পাংশা আজিজ সর্দার মোড়ে এই ভয়াবহ সড়ক দুর্ঘটনা ঘটে। সড়ক দুর্ঘটনায় স্বামী ও দুই সন্তান নিহত এবং স্ত্রী আহত হয়েছে। ভেড়ামারা ট্রাক বাসের সংঘর্ষে ট্রাক ড্রাইভার বাবু নামক ঘটনাস্থলে নিহত হয়েছে।

পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, গত বৃহস্পতিবার বিকেলে পটুয়াখালী সদর থানার আউলিয়াপুর ইউনিয়নের শরীফ বাড়ি বাসস্ট্যান্ডে এলাকায় মায়ের সাথে নানা বাড়ি বেড়াতে যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর ইমু কবির মৃত্যু হয়েছে। তাদের মাইক্রোবাসের চালক মাহবুব হাওলাদার নিহত হয়েছেন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সড়ক দুর্ঘটনায় সাতক্ষীরায় তিনজন নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার দুইজন ও বুধবার দিবাগত রাতে একজন নিহত হন। নিহতরা হলেন, সাতক্ষীরার কলারোয়া উপজেলার কাকডাঙা গ্রামের আমজাদ হোসেনের ছেলে শামীম হোসেন, তালা উপজেলার খলিসখালি গ্রামের অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক সুভাষ চন্দ্র কর্মকার ও শ্যামনগর উপজেলার মাজাট গ্রামের শেখ নজরুল ইসলামের ছেলে শেখ সৈকত।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জে বাসের ধাক্কায় কামরুন্নাহার বেগম শাপলা নামে সিএনজির যাত্রী নিহত হয়েছেন। গত মঙ্গলবার বিকাল সাড়ে তিন টার দিকে উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের রামদেব গ্রামের খবির উদ্দিন মহাবিদ্যালয় সংলগ্ন এলাকায় সুন্দরগঞ্জ- রংপুর সড়কে এ মৃত্যুর ঘটনা ঘটে।

বড়াইগ্রাম (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, নাটোরের বড়াইগ্রামে নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে গরু বোঝাই ট্রাকের ধাক্কায় মেহের আলী মন্ডল নামে এক গরু ব্যবসায়ী নিহত ও আরো ছয়জন আহত হয়েছেন। গত বুধবার উপজেলার কয়েন বাজার এলাকায় নাটোর-পাবনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত মেহের আলী কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার তেলী গাংদিয়া গ্রামের মৃত সৈয়দ আলী মন্ডলের ছেলে।

শ্রীপুর (গাজীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গাজীপুরের শ্রীপুর সড়ক দুর্ঘটনায় উপজেলা কৃষকলীগের সভাপতি কবির হোসেন মৃত্যুবরণ করেছেন। মাষ্টারবাড়ী এলাকায় কবির হোসেনের মোটরসাইকেলটি দুর্ঘটনায় পড়ে। নিহত কবির হোসেন উপজেলার মাওনা ইউনিয়নের আব্দুল কাদিরের ছেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা

১৬ সেপ্টেম্বর, ২০২১
১৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন