Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসরায়েলি বাহিনীর সঙ্গে সংঘর্ষ, ১৪০ ফিলিস্তিনি আহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ১:২০ পিএম

ইসরাইল অধিকৃত পশ্চিম তীরে দখলদার বাহিনীর অবৈধ বসতি স্থাপনের বিষয়টি প্রতিরোধ করতে গিয়ে সে দেশের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে ফিলিস্তিনিরা। এই ঘটনায় ১৪০ জনেরও বেশি ফিলিস্তিনি আহত হয়েছেন। এছাড়া ইসরায়েলের দুই সেনা সদস্য আহত হয়েছে বলে জানিয়েছে সামরিক বাহিনী। গতকাল শুক্রবার (২৩ জুলাই) এ খবর দিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

জানা যায়, অবৈধ চেকপোস্ট স্থাপনের প্রতিবাদে শুক্রবার (২৩ জুলাই) বেইতা গ্রামে জড়ো হয় হাজার হাজার ফিলিস্তিনি। অবৈধ বসতি সম্প্রসারণের প্রতিবাদে ওই এলাকায় প্রায় প্রতিদিন বিক্ষোভ অনুষ্ঠিত হচ্ছে।
এ বিষয়ে ইসরায়েলি সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে, নাবলুসের দক্ষিণে জিভাত এভিয়েতার চেকপোস্টের কাছে কয়েক ঘন্টা ধরে দাঙ্গা স্থায়ী হয়। শত শত ফিলিস্তিনি সেনা সদস্যদের লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে তা প্রতিহত করা হয়।
এদিকে ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট বলছে, সংঘর্ষের ঘটনায় ১৪৬ জন ফিলিস্তিনি আহত হয়েছে। তাদের মধ্যে ৯ জন গুলিবিদ্ধ, ৩৪ জন রাবার বুলেটে আর ৮৭ জন কাঁদানে গ্যাসে আক্রান্ত হয়েছে। সূত্র: আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ