Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কোরবানী নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করায় প্রধান শিক্ষক গ্রেফতার

আইসিটি আইনে মামলা, জেল হাজতে প্রেরণ

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ৬:১০ পিএম

ঈদুল আযহার কোরবানী নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করায় লালমনিরহাটের তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার রায় (৫০)কে গ্রেফতার পূর্বক জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় লালমনিরহাট জেলা জুড়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

শনিবার (২৪ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করার বিষয়টি নিশ্চিত করেন কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ আরজু মো. সাজ্জাদ হোসেন।
এর আগে শুক্রবার জুমার নামাজের পর ওই শিক্ষককে গ্রেফতারের দাবীতে উপজেলার তালুক শাখাতী এলাকায় বিক্ষোভ মিছিল করেন ধর্মপ্রাণ মুসলমানরা। পরে কালীগঞ্জ থানা পুলিশ ওই শিক্ষককে গ্রেফতারের আশ্বাস দিলে ধর্মপ্রাণ মুসলমানরা মিছিল ও সমাবেশ বন্ধ করেন। পরে কালীগঞ্জ থানা পুলিশ শুক্রবার সন্ধ্যায় অভিযান চালিয়ে প্রধান শিক্ষক পবিত্র কুমার রায়কে গ্রেফতার করেন এবং জেলা গোয়েন্দা পুলিশ হেফাজতে তাকে রাখা হয়।

আটক প্রধান শিক্ষক পবিত্র কুমার রায় উপজেলার মদাতী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের তালুক শাখাতী কুমারটারী গ্রামের মৃত্যু উপিন চন্দ্র রায়ের ছেলে।

জানা গেছে, কালীগঞ্জ উপজেলার তালুক শাখাতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পবিত্র কুমার রায় তার নিজস্ব সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) আইডিতে গত (২১ জুলাই) একটি স্ট্যাটাস দিয়ে লিখেন, নির্বোধের আর্তনাদ' পশু হত্যা করে ওরা কিভাবে উত্তম হতে পারে? উত্তম প্রাণীরাই আজ পৃথিবী ধ্বংসের মুল কারণ ওরাই দূষণ করেছে, ধ্বংস করেছে আর ভাবছে ওরাই উত্তম)। বিষয়টি ফেসবুকে ভাইরাল হওয়ার পর পোস্টটি তিনি রিমুভ করে দিয়ে ক্ষমা চেয়ে আরও একটি পোস্ট দেন। এ নিয়ে স্থানীয়দের ব্যাপক ক্ষোভের সৃষ্টি হলে প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন ধর্মপ্রাণ মুসলমানরা।

এ বিষয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আরজু মো. সাজ্জাদ হোসেন বলেন, ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অপরাধে ওই প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়েরের পর দুপুরে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।



 

Show all comments
  • Sohrab Rubel ২৪ জুলাই, ২০২১, ১০:১৩ পিএম says : 0
    এই লোকের মস্তিষ্ক বিকৃতি ঘটেছে। তাকে চাকুরি হতে বাধ্যতামূলক অবসরে পাঠানো উচিত।
    Total Reply(0) Reply
  • জা চৌধুরী ২৪ জুলাই, ২০২১, ১০:১৩ পিএম says : 0
    বর্তমান সরকারের আমলে এরা এতো সাহস পাচ্ছে ইসলাম কে নিয়ে কটুক্তি করতে। ইসলাম কে অপমান করে এইটাই প্রমান করলো তারা যে কতো হিংসুক।
    Total Reply(0) Reply
  • Khalek Malek ২৪ জুলাই, ২০২১, ১০:১৪ পিএম says : 0
    এনারাই হলো উগ্রবাদী এদের কঠোর শাস্তি দেওয়া হোক
    Total Reply(0) Reply
  • Sumaiya Tanha ২৪ জুলাই, ২০২১, ১০:১৪ পিএম says : 0
    ধর্মীয় উস্কানীমূলক মন্তব্য দেশ ও সমাজের সুনাম নষ্ট করে
    Total Reply(0) Reply
  • Moksuder Rahman ২৪ জুলাই, ২০২১, ১০:১৩ পিএম says : 0
    একজন প্রধান শিক্ষক তথা একজন শিক্ষিত লোক কিভাবে এমন মন্তব্য করেন তা বোধগম্য নয়।আমার ধারণা গোলা পানিতে মাছ শিকারের লক্ষে কোন কুচক্রী মহল তাকে ব্যবহার করে উত্তেজনা সৃষ্টির অপচেষ্টা করে। এলাকাবাসীকে সুশৃঙ্খল থাকার জন্য অভিনন্দন।
    Total Reply(0) Reply
  • ফজলে রাব্বি ২৫ জুলাই, ২০২১, ৩:০৯ এএম says : 0
    এদের সাহস দেখে আমি হতভম্ব হয়ে যাই ৯০℅ মুসলমান এর দেশে বসবাস করে এরা এতো সাহস পায় কোথায়?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লালমনিরহাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ