Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৮ আশ্বিন ১৪২৮, ১৫ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাংলাদেশে বিমান চলাচল স্থগিতের মেয়াদ বাড়ালো এমিরেটস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ৭:৫১ পিএম

মহামারির প্রকোপ বৃদ্ধি পাওয়ায় বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কার সাথে বিমান চলাচল গত ২৮ জুলাই পর্যন্ত স্থগিত করে এমিরেটস এয়ারলাইন্স। মালবাহী কার্গো ফ্লাইট এবং বাণিজ্যিক ও ব্যক্তিগত ফ্লাইটসমূহ এই নিষেধাজ্ঞার আওতায় পড়বে না বলে উল্লেখ করা হয় বিবৃতিতে। -গালফ টুডে, গালফ নিউজ, ডন

আমিরাতের বিমান সংস্থা এক বিবৃতিতে বলেছে, গত ১৪ দিন চারটি দেশের যেকোনও একটিতে অবস্থান করছিলেন এমন যাত্রীরা সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি পাবেন না এবং ২৮ জুলাই পর্যন্ত চার দেশের সঙ্গে এমিরেটসের ফ্লাইট চলাচল স্থগিত থাকবে বলে জানানো হয়েছে। বাংলাদেশ, পাকিস্তান, ভারত ও শ্রীলঙ্কা থেকে সংযুক্ত আরব আমিরাতে বিমান চলাচল স্থগিতের মেয়াদ বৃদ্ধি করেছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের বিমান সংস্থা এমিরেটস এয়ারলাইন্স। তবে সংযুক্ত আরব আমিরাতের নাগরিক, দেশটির গোল্ডেন ভিসাধারী এবং কূটনৈতিক মিশনের সদস্য; যারা কোভিড-১৯ এর হালনাগাদ বিধি-নিষেধ মানছেন তারা এই নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবেন এবং আমিরাত ভ্রমণের সুযোগ পাবেন বলে বিবৃতিতে জানানো হয়েছে। যেসব যাত্রীর ফ্লাইট বাতিল অথবা মহামারি সম্পর্কিত বিধি-নিষেধের কারণে নির্দিষ্ট কিছু রুটে ফ্লাইট চলাচল স্থগিত হওয়ায় আটকে পড়েছেন এবং তাদের কাছে এমিরেটসের টিকেট রয়েছে; ফ্লাইট চলাচল শুরু হলে তারা অগ্রাধিকার পাবেন।

বিবৃতিতে সেবাদান কেন্দ্রগুলো প্রত্যাশার চেয়েও বেশি ফোন কল পাচ্ছে জানিয়ে এমিরেটস বলেছে, ভ্রমণ সম্পর্কিত না হলে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কল করা থেকে বিরত থাকুন। এর আগে, গত ২৪ এপ্রিল বাংলাদেশসহ কয়েকটি দেশের ভ্রমণকারীদের সংযুক্ত আরব আমিরাতে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে দেশটির সরকার। ২৯ জুন বাংলাদেশসহ ১৪টি দেশের ভ্রমণকারীদের নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করা হয়। এতে বলা হয়, আগামী ২১ জুলাই পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। ২১ জুলাই আবারও নিষেধাজ্ঞার মেয়াদ আগামী ১ আগস্ট পর্যন্ত বৃদ্ধি করে বিবৃতি দেয় দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।



 

Show all comments
  • Nurul islam ২৫ জুলাই, ২০২১, ৪:০১ এএম says : 0
    Good morning sir I have problem if on time not join work may be company say not came that I want to trovel to on time already to execes time.thank you have a good day
    Total Reply(0) Reply
  • Rebeka sultana ২৫ জুলাই, ২০২১, ৪:১৪ পিএম says : 0
    করোনার জন্য ফ্লাইট বন্ধ না করে,,,কিছু রুলস দিয়ে ওপেন করে দিয়া ভালো,,, এতে সব দেশের ফিন্যান্সিয়াল ভালো থাকবে,,,এই করনা ত আর একবারে চলে যাবে না,,,আমাদের বিকল্প ব্যবস্থা গ্রহন করা উচিত আমার মনে হয়,,,,এভাবে ফ্লাইট বন্ধ না করে খুলে দিয়া উচিত।
    Total Reply(0) Reply
  • Poly Khan ২৬ জুলাই, ২০২১, ৭:৪৬ এএম says : 0
    করোনা এ ভাইরাসটি আর পৃথিবী থেকে উঠে যাবে না। যদি উঠে যেত তাহলে অনেক আগেই চলে যেত।সুতরাং এই ভাইরাসের কারণে এতদিন ফ্লাইট বন্ধ করে রাখার কোন মানে হয় না।তাই আমার মতে নির্ধারিত রুলস মেনে ফ্লাইট খুলে দেওয়াই ভালো। ফলে মানুষের ও অনেক উপকার হবে এবং দেশের ফিন্যান্সিয়াল ও ভালো থাকবে।সুতরাং ফ্লাইট খুলে দেওয়া উচিত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমিরেটস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ