Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ভারত থেকে বাংলাদেশে এলো ২০০ মেট্রিক টন অক্সিজেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ৮:৪৪ পিএম | আপডেট : ১০:২৭ পিএম, ২৪ জুলাই, ২০২১

দেশে করোনার সংক্রমণের হার বেড়ে যাওয়ায় মেডিকেল অক্সিজেনের যে বাড়তি চাহিদা তৈরি হয়েছে তা মেটাতে লিন্ডে বাংলাদেশ শনিবার (২৪ জুলাই) ভারত থেকে রেলপথে ২০০ মেট্রিক টন মেডিকেল অক্সিজেন আমদানি করেছে। এই ধরণের বিশেষ উদ্যোগ এটিই সর্বপ্রথম। ১০ টি আইএসও ট্যাংকার নিয়ে অক্সিজেন এক্সপ্রেসটি ভারতের জামশেদপুর/জমশেদপুর থেকে যাত্রা শুরু করে এবং বেনাপোল হয়ে বঙ্গবন্ধু পশ্চিম রেলওয়ে স্টেশনে পৌঁছায়।

লিন্ডে বাংলাদেশের একজন মুখপাত্র সাইকা মাজেদ বলেন, লিন্ডে ইন্ডিয়া অক্সিজেন এক্সপ্রেস প্রকল্পটি/উদ্যোগটি নিয়ে ভারত সরকারের সাথে কাজ করে আসছিল। আর বাংলাদেশে ক্রমবর্ধমান অক্সিজেন সংকটের জন্য এটি গ্রহণ করতে পেরে আমরাও আনন্দিত। আমদানিকৃত মেডিকেল অক্সিজেন ভারতে অবস্থিত লিন্ডে ইন্ডিয়ার প্ল্যান্টস থেকে সংগ্রহ করা হয়েছে এবং সারাদেশে অবস্থিত কোভিড-১৯ চিকিৎসায় নিবেদিত হাসপাতালগুলোয় এটি বিতরণ করা হবে।

দেশে অক্সিজেনের চাহিদা মেটাতে লিন্ডে ইন্ডিয়া, ভারত সরকার ও বাংলাদেশ সরকারের সক্রিয় সহায়তায় ভারত থেকে রেলপথে মেডিকেল অক্সিজেন আমদানি অব্যাহত রাখতে চায় লিন্ডে বাংলাদেশ। এ সপ্তাহের শুরুতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে উদ্বোধন করা মেডিকেল অক্সিজেন বুথসহ বর্তমান কোভিড-১৯ সংকট মোকাবেলায় লিন্ডে বাংলাদেশ-এর নেয়া বিভিন্ন উদ্যোগের মধ্যে এটি একটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অক্সিজেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ