Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বেনাপোল বন্দর দিয়ে আজও ১৭৩ মে.টন অক্সিজেন আমদানি হয়েছে

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০২১, ৯:২৩ পিএম

বেনাপোল বন্দর দিয়ে আজ শনিবার বিকেলে জরুরি সেবার অংশ হিসেবে ১১ টি ট্যাংকারে করে ১৭৩ মে: টন অক্সিজেন আমদানি হয়েছে। বেনাপোল বন্দরের পরিচালক আ: জলিল জানান, ভারত থেকে বেনাপোল স্থলবন্দরে ১১ ট্যাংকারে করে ১৭৩ মে:টন অক্সিজেন আমদানি হয়। অক্সিজেনের চালানগুলো দ্রুত খালাসের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। জরুরী খালাসের জন্য ট্যাংকার গুলো বন্দরের ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে রাখা হয়েছে। আমদানিকারক প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে লিন্ডে বাংলাদেশ লি: ও পিওর বিডি লি: ।

ঈদের দিনও বেনাপোল বন্দর দিয়ে ১৮০ মে:টন অক্সিজেন আমদানি হয়েছে। তবে দেশে মহামারি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় অক্সিজেনের চাহিদাও বেড়ে যায় দেশে।

বেনাপোল কাস্টম হাউসের কমিশনার আজিজুর রহমান জানান, দেশে অক্সিজেনের চাহিদা বেড়ে যাওয়ায় আজও ১৭৩ মে: টন অক্সিজেন আমদানি হয়েছে বেনাপোল বন্দর দিয়ে। আমদানিকারকরা যাতে দ্রুত অক্সিজেন খালাস নিতে পারেন সেজন্য কাস্টমস কর্মকর্তাদের সমন্বয়ে ২টি টিম প্রস্তুত রাখা হয়েছে সার্বক্ষণিক। কাস্টমস ও বন্দরের সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করে অক্সিজেনের চালান গুলো তারা খালাস নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ