Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিরপেক্ষ ভেন্যুতে খেলতে হবে সাবিনাদের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০২১, ১২:০১ এএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) আয়োজিত নারী এশিয়ান কাপ টুর্নামেন্টের বাছাইপর্বের ম্যাচগুলো ঘরের মাঠ সিলেটে খেলতে চেয়েছিল বাংলাদেশ। বাছাইয়ে নিজ গ্রুপের আয়োজক হতে এএফসির কাছে আবেদনও করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এ ব্যাপারে এএফসি মৌখিক আশ্বাসও দিয়েছিল। কিন্তু বাংলাদেশে করোনাভাইরাসের ঊর্ধ্বগতির কারণে লাল-সবুজদের আয়োজক হওয়ার সুযোগ দিচ্ছে না এএফসি। বাফুফেও চাইছে না ঝুঁকি নিতে।

এশিয়ান ফুটবলের অভিভাবক সংস্থা গত পরশু বাফুফেকে জানিয়ে দিয়েছে যে, সিলেটে ভেন্যু হচ্ছে না। তবে বাংলাদেশের সঙ্গে ‘জি’ গ্রুপে থাকা অন্য দুই দেশ ইরান ও জর্ডানকেও ভেন্যু দিচ্ছে না এএফসি। তাদের সিদ্ধান্ত এই গ্রুপের খেলা হবে নিরপেক্ষ ভেন্যুতে। সেই ভেন্যু কোথায় হবে তা দু-একদিনের মধ্যেই চূড়ান্ত করবে এএফসি। তবে কাতারকে নিরপেক্ষ ভেন্যু হিসেবে বেশি পছন্দ তাদের। কাতার রাজি থাকলে শেষ পর্যন্ত সেখানেই হতে পারে বাংলাদেশের গ্রুপের খেলাগুলো।

এএফসি নারী এশিয়ান কাপের বাছাই পর্বের খেলা আগামী সেপ্টেম্বরে হওয়ার কথা। আর আগামী বছর টুর্নামেন্টের চূড়ান্ত পর্ব হওয়ার কথা ভারতে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২১ সেপ্টেম্বর, ২০২১
১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন